নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ|130611|Desh Rupantor
logo
আপডেট : ২০ মার্চ, ২০১৯ ১১:৩২
নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ
নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ

সুপ্রভাত পরিবহনের বেপরোয়া বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় বুধবারও রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন শিক্ষার্থীরা।

রাজধানীর প্রগতি সরণির জেব্রাক্রসিংয়ে মঙ্গলবার সকালে আবরারকে বাসচাপা দিয়ে হত্যার প্রতিবাদে আট দফা দাবিতে রাজপথে নেমে আসেন শিক্ষার্থীরা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার মূল ফটকের সামনে জড়ো হয়ে ওই সড়কের যান চলাচল বন্ধ করে দেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

পাশাপাশি ক্লাস বর্জন করে নিজ নিজ এলাকায় অবস্থান করে আন্দোলনে শরিক হওয়ার জন্য সারা দেশের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তারা।

এদিকে সকাল ১০টা থেকে নিরাপদ সড়কের দাবিতে রায়সাহেব বাজার মোড় অবরোধ করে বিক্ষোভ করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)সহ আশেপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা।

রাস্তা অবরোধের আগে জবি শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও জবি ক্যাম্পাসে মিছিল করে। পরে পুলিশের বাধা উপেক্ষা করে রায়সাহেব বাজারে অবস্থান নেয় তারা।

এছাড়া বেসরকারি ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরাও তাদের ক্যাম্পাসের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বলে জানা গেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর নর্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বেপরোয়া বাসের চাপায় নিহত হন বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী।

প্রত্যক্ষদর্শীরা জানান, একই পরিবহনের অপর একটি বাসকে ওভারটেক করার জন্য বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিলেন চালক। পথচারী পারাপারের জেব্রা ক্রসিংয়েই আবরারকে চাপা দেয় বাসটি।

দুর্ঘটনার পর পরই বিক্ষোভে ফেটে পড়েন ওই এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা ৮ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।