বুড়িচংয়ে মুখোমুখি আ.লীগের দুই পক্ষ|131344|Desh Rupantor
logo
আপডেট : ২৪ মার্চ, ২০১৯ ০০:০০
বুড়িচংয়ে মুখোমুখি আ.লীগের দুই পক্ষ
কুমিল্লা প্রতিনিধি

বুড়িচংয়ে মুখোমুখি আ.লীগের দুই পক্ষ

কুমিল্লার ৮ উপজেলায় ভোটগ্রহণ হতে যাচ্ছে ৩১ মার্চ। উপজেলাগুলোর মধ্যে কুমিল্লার বুড়িচংয়ে মুখোমুখি অবস্থানে রয়েছে আওয়ামী লীগের দুটি গ্রুপ। সংঘাত আর সংঘর্ষের আশঙ্কা রয়েছে নির্বাচন ঘিরে। এ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত অ্যাডভোকেট আবুল হাশেম খান এবং দলের মনোনয়নবঞ্চিত ‘বিদ্রোহী’ প্রার্থী আখলাক হায়দারের সমর্থকরা মুখোমুখি অবস্থানে রয়েছে। যেকোনো মুহূর্তে এ দুটি গ্রুপের মধ্যে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী। নির্বাচন যতই ঘনিয়ে আসছে বিবদমান দুটি গ্রুপের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে। আখলাক বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি।

আওয়ামী লীগের দলীয় প্রার্থী আবুল হাশেম খানের সমর্থনে উপজেলার কোথাও মিছিল বের করা হলে পরোক্ষণেই দলের ‘বিদ্রোহী’ প্রার্থী আখলাক হায়দারের সমর্থকরাও মিছিল বের করছে। এ নিয়ে গত রবিবার দুপুরে দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। দুটি গ্রুপের মুখোমুখি অবস্থানের কারণে এলাকায় উত্তেজনা এবং সাধারণ লোকজনের মধ্যে ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে।   

আওয়ামী লীগের প্রার্থী আবুল হাশেম খান বলেন, ‘শান্তিপূর্ণ নির্বাচন চাই, কিন্তু আমার প্রতিপক্ষ বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা বিশৃঙ্খলা করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে।’

অন্যদিকে ‘বিদ্রোহী’ প্রার্থী আখলাক হায়দার বলেন, ‘নৌকার সমর্থকরা আমার লোকজনের ওপর হামলা চালাচ্ছে, আমি মামলাও করেছি। আমি প্রশাসন ও আইনের প্রতি শ্রদ্ধাশীল। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসনের সব নির্দেশনা আমি মেনে চলব।’

বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস বলেন, উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কোনো পক্ষ বিশৃঙ্খলার চেষ্টা করলে শক্ত হাতে তা দমন করা হবে।