সাব্বির-সৌম্যদের ফর্ম ভাবাচ্ছে প্রধান নির্বাচককে|135363|Desh Rupantor
logo
আপডেট : ১০ এপ্রিল, ২০১৯ ১৮:৫৫
সাব্বির-সৌম্যদের ফর্ম ভাবাচ্ছে প্রধান নির্বাচককে
অনলাইন ডেস্ক

সাব্বির-সৌম্যদের ফর্ম ভাবাচ্ছে প্রধান নির্বাচককে

বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা হবে ১৮ এপ্রিল। তবে দল ঘোষণার ঠিক সপ্তাহ খানে আগেও প্রধান নির্বাচক মিনহাজু আবেদীন নান্নুকে ভাবনায় ফেলেছে প্রিমিয়ার লিগে অনেক তারকা ক্রিকেটারের ফর্মহীনতা। সাব্বির রহমান, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুনরা যে সেভাবে রানে নেই।

বিশ্বকাপের স্কোয়াড যে এক রকম ঠিক হয়ে আছে সেটি অনেক আগেই বলেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। দু-একটি জায়গা নিয়ে কেবল দ্বিধা। এদিকে নিউ জিল্যান্ড সফর থেকে ফিরে ক্রিকেটাররা ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন। কেউ কেউ ক্রাইস্টচার্চ ট্র্যাজেডি ভুলতে কিছুদিন বিশ্রাম নিলেও সৌম্য, মিঠুনরা নেমে পড়েন মাঠে।

নিউ জিল্যান্ডে চোটে পড়ার আগে ভালো সময় পার করেন মিঠুন। শেষ ওয়ানডেতে সেঞ্চুরি করেন সাব্বির। টেস্টে শতকের দেখা পান সৌম্য সরকার। তিনজনই তাতে বিশ্বকাপে জায়গা অনেকটা নিশ্চিত করে ফেলেন।

কিন্তু প্রিমিয়ার লিগে যে হাসছে না তাদের ব্যাট। সৌম্য আট ম্যাচ খেলে কোনো ফিফটির দেখা পাননি। ১০ ম্যাচ খেলে সাব্বিরের ফিফটি মাত্র একটি। মিঠুন পাঁচ ম্যাচ খেলেছেন। কিন্তু তিন ম্যাচেই ত্রিশ পেরোলেও ফিফটি ছুঁতে পারেননি।

এ বিষয়গুলো তাই প্রধান নির্বাচককে কিছুটা ভাবাচ্ছে। বুধবার মিরপুরে নান্নু বলেন, ‘‘ফর্ম অবশ্যই চিন্তার বিষয়। প্লেয়ার যখনই যেই মঞ্চেই খেলতে যাক না কেন, বিশেষ করে বিশ্বকাপে যখন খেলতে যাবে, সব সময় কিন্তু একটা আত্মবিশ্বাসের মধ্যে থাকতে হবে। ব্যাটসম্যান কিংবা বোলার, সাথে যদি রান বা উইকেট থাকে, তাহলে কিন্তু প্লেয়ার ভালো পজিশনে থাকে।’’

তবে দল ঘোষণার আগে সুপার লিগে আরো দুটি ম্যাচ পাবে ক্রিকেটাররা। নান্নু আশাবাদী সেখানে নিজেদের খুঁজে পাবেন সৌম্য-সাব্বিররা, ‘‘আমার বিশ্বাস যারা রানে নেই, যাদের নিয়ে ভাবছি তারা অবশ্যই রানে ফিরে আসবে। সামনে অনেক গুলো ম্যাচ আছে। সময় আছে বিশ্বকাপের আগে। একটা ম্যাচ ক্লিক করলেই ধারাবাহিকতা চলে আসবে।’’