আরও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করব|136121|Desh Rupantor
logo
আপডেট : ১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০
আরও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করব
মাসিদ রণ

আরও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করব

রবীন্দ্রসংগীতের কিংবদন্তি শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। প্রতি বছরের মতো এবারও নতুন বছর বরণ করে নিতে তার ‘সুরের ধারা’ আয়োজন করেছে ‘সহস্র কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’ অনুষ্ঠান। এই অনুষ্ঠান ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গে তার সঙ্গে কথা বলেছেন মাসিদ রণ

 

সাত পেরিয়ে আটে...

আজ সাত বছর পেরিয়ে আটে পদার্পণ করবে ‘সহস্র কণ্ঠে বর্ষবরণ’ আয়োজন। কেবল বাংলাদেশ নয় বরং ৬ মহাদেশে সমগ্র বাঙালির অভ্যাস এবং অধীর অপেক্ষার নাম হয়ে উঠেছে এই অনুষ্ঠান। ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের খোলা প্রান্তরে প্রতি বছর উপস্থিত হন হাজার হাজার মানুষ। হাজারো কণ্ঠে চ্যানেল আই সুরের ধারার বর্ষবরণে অংশ নেন তারা। শিল্প সংস্কৃতি অঙ্গনের মানুষের উপস্থিতিতে ভোরেই সেখানে উৎসবে পরিণত হয়। এবার আরও বড় পরিসরে হতে যাচ্ছে বর্ষবরণের এই অনুষ্ঠান। আজ ভোর সাড়ে ৫টায় চ্যানেল আইয়ের পর্দায় এবং চ্যানেল আই ভেরিফায়েড ফেইসবুক পেইজে সরাসরি সম্প্রচার হবে আয়োজনটি।

সারা বছরের প্রস্তুতি...

মানুষ শুধু একটি দিনেই আমাদের আয়োজনটি দেখেন, প্রশংসা করেন। কিন্তু এর পেছনে যে কত মানুষের দীর্ঘদিনের শ্রম থাকে তা অনেকেই জানে না। প্রতি বছরের প্রায় পুরোটা সময় জুড়েই বাংলা বর্ষবরণের এই আয়োজনকে ঘিরে ব্যস্ততা থাকতে হয় আমাদের। বর্ষবরণের এ আয়োজনটিকে আসলে সামনে থেকে না দেখলে এর আনন্দটা উপলদ্ধি করা সম্ভব নয়। তাই আমার আন্তরিক অনুরোধ সবাই এই আয়োজনটিতে অংশ নেবেন ও সব সময় চ্যানেল আইয়ের সঙ্গে থাকবেন।

এবারের বিশেষত্ব...

সারা বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বয়সের এক হাজার শিল্পী উপস্থিত থাকেন। এ বছরও এই আয়োজনের কোনো ব্যতিক্রম হবে না। শিল্পীদের কণ্ঠে বর্ষবরণের পাশাপাশি আয়োজন করা হবে বৈশাখী মেলার। মেলায় থাকবে বাঙালির হাজার বছরের ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো স্টল। স্টলগুলোর মধ্যে রয়েছে পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট ও পাটজাত দ্রব্যের নানা জিনিসপত্রসহ রকমারি পণ্যের স্টল। এছাড়া এবারের আয়োজনের আরও একটি বিশেষ আকর্ষণ হলেন ভুটানের প্রধানমন্ত্রী লোতে শেরিং। তিনি চ্যানেল আই ও সুরের ধারার এই আয়োজনে উপস্থিত থাকবেন। একটি এক্সপেরিয়েন্স জোন থাকবে আমাদের স্পন্সর ‘লিভার আয়ুশ’-এর। এই স্টল থেকে পছন্দ মতো প্রোডাক্টগুলো দেখতে ও কিনতে পারবেন।

নতুন বছরে প্রত্যাশা...

নতুন বছরে আমার প্রত্যাশা থাকবে আগের বছরগুলোর চেয়ে আরও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার।