বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের ৯ ঘণ্টার সম্প্রচার শুরু|136204|Desh Rupantor
logo
আপডেট : ১৪ এপ্রিল, ২০১৯ ০০:০০
বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের ৯ ঘণ্টার সম্প্রচার শুরু
চট্টগ্রাম ব্যুরো

বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের ৯ ঘণ্টার সম্প্রচার শুরু

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠান সম্প্রচারে মানের সঙ্গে কোনো আপস করা হবে না বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, পেশাদার ও যোগ্য ব্যক্তিরাই বিটিভিতে অনুষ্ঠান নির্মাণে অগ্রাধিকার পাবেন। শুধু সম্প্রচার সময় বাড়ালে হবে না, অনুষ্ঠানের মানও বাড়াতে হবে। গতকাল শনিবার বিটিভির চট্টগ্রাম কেন্দ্রে ৯ ঘণ্টার অনুষ্ঠান সম্প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিটিভির চট্টগ্রাম কেন্দ্র থেকে এত দিন ছয় ঘণ্টার অনুষ্ঠান সম্প্রচার করা হতো। গতকাল থেকে তা তিন ঘণ্টা বাড়িয়ে নয় ঘণ্টা করা হয়েছে। একই ধারাবাহিকতায় আগামী ডিসেম্বর নাগাদ এই কেন্দ্রের সম্প্রচার ১২ ঘণ্টায় উন্নীত করা হবে বলে অনুষ্ঠানে জানান তথ্যমন্ত্রী। 

তিনি বলেন, ‘বিটিভির চট্টগ্রাম কেন্দ্রকে শুধু চট্টগ্রামভিত্তিক টেলিভিশন কেন্দ্রে সীমাবদ্ধ রাখা হবে না। দেশের দ্বিতীয় জাতীয় স্বাধীন টেলিভিশন কেন্দ্র হিসেবে ক্রমান্বয়ে একে উন্নীত করা হবে। বর্তমানে এটি শুধু কেব্ল টেলিভিশন হিসেবে সারা দেশে দেখা যায়, পরবর্তী সময়ে এটিকে টেরিস্ট্রিয়াল চ্যানেল হিসেবেও মানুষ দেখতে পাবে।’

হাছান মাহমুদ আরও বলেন, ‘দেশের বাকি ছয়টি বিভাগীয় শহরেও বিটিভির কেন্দ্র স্থাপনের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। একনেক ইতিমধ্যে এ প্রকল্প অনুমোদন দিয়েছে। সব মিলিয়ে বিটিভির নেটওয়ার্ককে আমরা এমন জায়গায় উন্নীত করতে চাই, যাতে আগে যেভাবে মানুষ ঘরে ঘরে বিটিভি দেখত আবারও যেন সেভাবে দেখতে পারে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। এতে অন্যদের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ বক্তব্য দেন।