এলটন জনের ‘রকেটম্যান’-এর প্রিমিয়ার কানে|136328|Desh Rupantor
logo
আপডেট : ১৫ এপ্রিল, ২০১৯ ১৫:৩১
এলটন জনের ‘রকেটম্যান’-এর প্রিমিয়ার কানে
অনলাইন ডেস্ক

এলটন জনের ‘রকেটম্যান’-এর প্রিমিয়ার কানে

‘রকেটম্যান’ সিনেমায় এলটন জনের ভূমিকায় ট্যারন এগারটন

ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে কিংবদন্তি গায়ক স্যার এলটন জনের বায়োপিক ‘রকেটম্যান’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে ১৬ মে। ভ্যারাইটি ডটকম জানায়, এর মাধ্যমে আলোচিত সিনেমাটি প্রথমবার দেখবেন দর্শক।

ছবিতে এলটনের ভূমিকায় অভিনয় করেছেন ট্যারন এগারটন। বিশ্বব্যাপী পরিবেশনার দায়িত্বে আছে প্যারামাউন্ট পিকচার্স। পরিচালনা করেছেন ডেক্সার ফ্লেচার। এর আগে গায়ক ফ্রেডি মারকারির বায়োপিক ‘বোহিমিয়ান র‌্যাপসডি’ পরিচালনার কথা ছিল এ নির্মাতার।

‘রকেটম্যান’-এর গল্প লিখেছেন লি হল। যেখানে উঠে এসেছে এলটন জনের মিউজিক সুপারস্টার হওয়ার কাহিনি। সঙ্গে দেখা যাবে গীতিকার বার্নি তাওপিনের যৌথ কাজের বিভিন্ন পর্যায়। ১৯৭২ সালের অ্যালবাম ‘হাঙ্কি চাটিউ’ নিয়ে সাড়া ফেলে দেন এলটন। পরের বছর মুক্তি পাওয়া অ্যালবাম ‘গুডবাই ইয়েলো ব্রিক রোড’ পরিণত হয় ব্লকবাস্টারে- যা টানা দুই মাস যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের টপ চার্টের শীর্ষে ছিল।

এলটনের ২৫ কোটির বেশি গানের রেকর্ড বিক্রি হয় এবং তিনি সর্বকালের সেরা-বিক্রীত মিউজিক অ্যালবামের অন্যতম সফলতম শিল্পী। তার একক অ্যালবাম ‘ক্যান্ডল ইন দ্য উইন্ড’ ১৯৯৭ বিশ্বব্যাপী ৩.৩ কোটির বেশি কপি বিক্রি হয় এবং বিলবোর্ড হট ১০০ এর ইতিহাসে সর্বাধিক বিক্রীত একক অ্যালবামের তালিকায় স্থান করে নেয়।

প্যারামাউন্ট পিকচার্সের ব্যানারে ‘রকেটম্যান’ উত্তর আমেরিকায় মুক্তি পাবে ৩১ মে। এরপর ধাপে ধাপে আন্তর্জাতিক বাজারে যাবে।

প্রযোজনা সংস্থা রকেট পিকচার্স ও মার্ভ ফিল্মস এক বিবৃতিতে জানায়, কানের সিনেমাটির প্রিমিয়ারের সুযোগ মিলে যাওয়ায় তারা সম্মানিত ও উচ্ছ্বসিত। বিশেষ এ সিনেমার জন্য এর চেয়ে ভালো কোনো লঞ্চিং প্ল্যাটফর্ম তারা স্বপ্নেও ভাবেননি।