পৃথিবীকে ভালোবাসার বার্তা ছড়াতে বিবার-মাইলির অসাধারণ গান (ভিডিও)|137433|Desh Rupantor
logo
আপডেট : ২০ এপ্রিল, ২০১৯ ১৫:৩১
পৃথিবীকে ভালোবাসার বার্তা ছড়াতে বিবার-মাইলির অসাধারণ গান (ভিডিও)
অনলাইন ডেস্ক

পৃথিবীকে ভালোবাসার বার্তা ছড়াতে বিবার-মাইলির অসাধারণ গান (ভিডিও)

র‌্যাপার লিল ডিকির আয়োজনে নতুন একটি মিউজিক ভিডিও’র জন্য কণ্ঠ দিলেন জাস্টিন বিবার, আরিয়ানা গ্রান্ডে ও মাইলি সাইরাস। বৃহস্পতিবার প্রিমিয়ার হওয়া গানটি ইউটিউবে ইতিমধ্যে ১ কোটিবারের বেশিবার দেখা হয়েছে।

অবশ্য ‘আর্থ’ টাইটেলের এই মাস্টারপিস শুধু মিউজিক ভিডিও নয়, বলা যায় একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এ উদ্যোগের মাধ্যমে জলবায়ু পরিবর্তন বিষয়ে সচেতনতা তৈরির পাশাপাশি পৃথিবীকে ভালোবাসার বার্তা তুলে ধরা হয়েছে।

মূলত ২২ এপ্রিলের পৃথিবী দিবসকে সামনে রেখে গানটি প্রকাশ হয়েছে। ছয় মিনিটের এই অ্যানিমেটেড ভিডিওতে ত্রিশের বেশি শিল্পীকে পা্ওয়া গেছে। বিবার, আরিয়ানা, মাইলি ছাড়াও কণ্ঠে আছেন শিয়া ও এড শিরান। আরও আছেন হলজি ও মেগান ট্রেনরসহ অনেকে। ভিডিওতে ভূ-প্রকৃতি তুলে ধরার পাশাপাশি সাংস্কৃতিক বৈচিত্র্যকে যাপনের বার্তা দেওয়া হয়েছে।

এই ভিডিওটির প্রিভিউ হয় ‘দ্য এলেন ডিজেনেরেস শো’-এর একটি পর্বে। এরপর পরিণত হয় অতিপ্রতীক্ষিত গানে।

ভিডিও’র শেষে ৩১ বয়সী র‌্যাপার ও কমেডিয়ান জলবায়ু সংকটের বার্তা দিতে হাজির করেন বিখ্যাত অভিনেতা লিওনার্দো ডিকাপ্রিওকে। তাকে দেখা যায় টাইটানিকের আদলে একটি জাহাজের ডেকে।

অবশ্য আগে থেকে লিওনার্দো ডিকাপ্রিও ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত লিল ডিকি। বাস্তুসংস্থান রক্ষা ও জলবায়ু পরিবর্তনজনিত হারানো ভারসাম্য ফিরিয়ে আনতে অস্কারজয়ী অভিনেতার এ সংস্থা ১৯৯৮ সাল থেকে কাজ করে আসছে। তিনি এর আগে জলবায়ু সংকট নিয়ে আলোচনা তোলা প্রামাণ্যচিত্র তৈরি করেছেন। ডিকি জানান, ‘আর্থ’ থেকে আয় হওয়া টাকা যাবে লিওনার্দোর এই উদ্যোগে।