স্প্যানিশ সুপার কাপ হবে সৌদি আরবে!|138396|Desh Rupantor
logo
আপডেট : ২৫ এপ্রিল, ২০১৯ ১০:১৬
স্প্যানিশ সুপার কাপ হবে সৌদি আরবে!
অনলাইন ডেস্ক

স্প্যানিশ সুপার কাপ হবে সৌদি আরবে!

প্রতি মৌসুমে স্প্যানিশ সুপার লিগ দিয়ে শুরু হয় স্পেনের ঘরোয়া ফুটবলের মৌসুম। নিয়ম অনুযায়ী স্পেনের মাটিতেই হয়ে থাকে এই টুর্নামেন্ট। কিন্তু আগামী ছয় বছর প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হতে পারে সৌদি আরবের মাঠে। এমনই খবর ছাপিয়েছে স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক মার্কা।

এ ব্যাপারে সৌদি আরব কর্তৃপক্ষ ও সুপারকোপা দে এস্পানা বোর্ডের মধ্যে আলোচনা চলছে। প্রতিযোগিতাটি নিজেদের মাঠে আয়োজন করতে স্পেনের কর্তৃপক্ষকে সৌদি আরব প্রতি মৌসুমে ৩ কোটি ইউরো দিতে রাজি বলেও জানিয়েছে মার্কা। তবে এ ব্যাপারে এখনও নিশ্চিত কোনো সিদ্ধান্ত হয়নি।

স্প্যানিশ সুপার কাপের নিয়মও পাল্টে যাচ্ছে। আগে লা লিগা ও কোপা দেল রে চ্যাম্পিয়ন বা রানার্স-আপ শ্রেষ্ঠত্বের লড়াই নামলেও আগামী বছর থেকে চার দল নিয়ে প্রতিযোগিতাটি আয়োজনের পরিকল্পনা রয়েছে। লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দলের সঙ্গে কোপা দেল রে’র দুই ফাইনালিস্টকে নিয়ে হবে তিন ম্যাচের প্রতিযোগিতা।

ঘরের মাঠে এই প্রতিযোগিতা আয়োজনের নিয়ম এরই মধ্যে কিছুটা ভেঙেছে স্পেন। ঐতিহ্য অনুযায়ী দুই লেগের সুপার কাপ হয় স্পেনেই, প্রতিযোগিতায় খেলা দুই দল হোম এন্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলে ম্যাচ। সবশেষ বার এই প্রথা ভেঙে এক লেগের খেলা হয় স্পেনে; অন্যটি আয়োজন করা হয় মরক্কোর তানজিয়ারে।

২০১৯-২০ মৌসুমেই নতুন নিয়মে এ প্রতিযোগিতা মাঠে গড়াতে পারে। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানা যাবে চলতি মাসের ২৯ তারিখের সভার পর।