ভবিষ্যতে কোচিং করাতে পারেন রোনালদো|139944|Desh Rupantor
logo
আপডেট : ৩ মে, ২০১৯ ১২:১৩
ভবিষ্যতে কোচিং করাতে পারেন রোনালদো
অনলাইন ডেস্ক

ভবিষ্যতে কোচিং করাতে পারেন রোনালদো

বয়স ৩৪। এখনও দাপটের সঙ্গে খেলে যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো। আপাতত অবসর নেওয়া নিয়ে কোনো ভাবনা নেই তার। তবে কোনো একসময় খেলা থেকে অবসর নিলে ফুটবল নিয়েই থাকবেন বলে আভাস দিলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। ক্যারিয়ার গড়তে পারেন কোচিংয়ে।

ইউভেন্তুসের সঙ্গে রোনালদোর বর্তমান চূক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালে। ততদিনে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের বয়স দাঁড়াবে ৩৭। তখনও অবসরে যাবেন কি-না এ ব্যাপারে নিশ্চিত কিছু বলেননি রোনালদো। তবে অবসরের পর কোচিং করানোর সম্ভাবনা উড়িয়ে দেননি পর্তুগাল অধিনায়ক, “আমি এটার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না।”

রিয়াল মাদ্রিদের হয়ে দীর্ঘ ক্যারিয়ারে ইতি টেনে গত মৌসুম শেষে ইউভেন্তুসে নাম লেখান রোনালদো। তারকা এই খেলোয়াড়কে দলে টেনেও এবারের মৌসুমে লক্ষ্য পূর্ণ হয়নি তুরিনের ক্লাবটির। বরাবরের মতো সেরি আ শিরোপা জিতলেও ছিটকে যেতে হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। অথচ ইউরোপের শীর্ষ প্রতিযোগিতাটির শিরোপা জেতাই ছিল ইউভেন্তুসের আসল উদ্দেশ্য।

এরই মধ্যে গুঞ্জন উঠেছে ইউভেন্তুস ছেড়ে নতুন কোথাও পাড়ি জমাতে পারেন রোনালদো। কিন্তু সে সম্ভাবনা আবারও উড়িয়ে দিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়ালের সাবেক এই তারকা খেলোয়াড়।

চলতি মৌসুমে ইউভেন্তুসের হয়ে ৪০ ম্যাচে ২৭ গোল করা রোনালদো বলেন, “ইউভেন্তুসে আমি নিজেকে ভালোভাবে মানিয়ে নিয়েছি।...আমি ক্রিস্তিয়ানো রোনালদো। আমি নিজের ব্যাপারে সচেতন।”