হবিগঞ্জে মৃত্যুর সঙ্গে লড়ছে ধর্ষণের শিকার শিশু|141945|Desh Rupantor
logo
আপডেট : ১২ মে, ২০১৯ ০০:০০
হবিগঞ্জে মৃত্যুর সঙ্গে লড়ছে ধর্ষণের শিকার শিশু
রূপান্তর ডেস্ক

হবিগঞ্জে মৃত্যুর সঙ্গে লড়ছে ধর্ষণের শিকার শিশু

হবিগঞ্জে বানিয়াচং উপজেলার কাকুড়া গ্রামে ধর্ষণের শিকার এক শিশু মৃত্যুর সঙ্গে লড়ছে। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে শিশুটির অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসক জানিয়েছেন। গত শুক্রবার রাত ৮টার দিকে এলাকার বখাটে জাহাঙ্গীর মিয়া (২০) শিশুটিকে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে শিশুটি বাড়ি ফিরে মাকে ঘটনা জানায়। রাত ১২টার দিকে শিশুটিকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে যায় পরিবারের সদস্যরা।

হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মেহেদী হাসান বলেন, ‘শিশুটির রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না।           পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শিশুটির মামা শরীফ জানান,  শনিবার সকালে অপারেশন হয়েছে। এখনো সে শঙ্কামুক্ত নয়। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে। বানিয়াচং থানার ওসি মো. রাশেদ মোবারক বলেন, দোষীকে গ্রেপ্তারে অভিযান চলছে।

ঝিনাইদহের কালীগঞ্জে দশম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে রাতভর ধর্ষণের পর হাত-পা ও মুখ বেঁধে ড্রেনের ভেতর ফেলে পালিয়েছে ধর্ষকরা। গতকাল সকালে ওই ছাত্রীকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

চাঁদপুরের হাজীগঞ্জে চার বখাটে যুবক বিভিন্ন সময় প্রলোভন দেখিয়ে এক তরুণীকে পালাক্রমে ধর্ষণ করে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে ওই তরুণী।  গতকাল শনিবার ভোররাতে হাজীগঞ্জ ও চাঁদপুর থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরেÑ

ঝিনাইদহে মাদ্রাসাছাত্রী ধর্ষণের শিকার : ঝিনাইদহের কালীগঞ্জে দশম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে (১৫) রাতভর ধর্ষণের পর হাত-পা ও মুখ বেঁধে ড্রেনের ভেতর ফেলে পালিয়েছে ধর্ষকরা। গতকাল সকালে ওই ছাত্রীকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

পরিবারের সদস্যরা জানান, গত শুক্রবার রাত ৯টার দিকে বাড়ির পাশে মোবাইল ফোনের চার্জার আনতে যায় ওই ছাত্রী। এ সময় বখাটে আল-আমিন (১৬) ও তার সহযোগীরা তাকে তুলে নিয়ে যায়। রাতে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি করতে থাকে। সকালে গ্রামের এক কৃষক মাঠে কাজ করতে গিয়ে ওই ছাত্রীকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় মাঠের ড্রেনের মধ্যে পড়ে থাকতে দেখেন।

কালীগঞ্জ থানার ওসি ইউনুস আলী জানান, খবর পেয়ে শনিবার দুপুরে কিশোরীর বাড়িতে গিয়ে ডাক্তারি পরীক্ষার জন্য ঝিনাইদহ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

চাঁদপুরে তরুণী অন্তঃসত্ত্বা : চাঁদপুরের হাজীগঞ্জে চার বখাটে যুবক বিভিন্ন সময় প্রলোভন দেখিয়ে এক তরুণীকে পালাক্রমে ধর্ষণ করে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে ওই তরুণী। গতকাল শনিবার ভোররাতে হাজীগঞ্জ ও চাঁদপুর থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত হলো, হাজীগঞ্জ উপজেলার ডাটরা শিবপুর গ্রামের মো. ইমরান হোসেন, আরফিন এবং গন্ধর্ব্যপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য অহিদুল ইসলাম। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

হাজীগঞ্জ থানার ওসি মো. আলমগীর হোসেন জানান, ওই তরুণী ৯ মাসের অন্তঃসত্ত্বা । স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নকলায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার দুই : শেরপুরের নকলায় পৃথক ঘটনায় দুই শিশু ও এক কিশোরী ধর্ষণের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সকালে তাদের আদালতে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে ভূর্দি নয়াপাড়া এলাকার প্রথম শ্রেণির দুই শিক্ষার্থীকে লিচু দেওয়ার কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ করে বখাটে শামীম মিয়া। গত শুক্রবার সন্ধ্যায় তাকে আটক করে পুলিশ।

নকলা উপজেলার বারইকান্দি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রীকে অপহরণ করে ধর্ষণের অভিযোগে বখাটে জাহাঙ্গীর আলমকে আটক করেছে পুলিশ। গত ২৬ এপ্রিল ওই শিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে একাধিকবার ধর্ষণ করে জাহাঙ্গীর। শুক্রবার রাতেই ঢাকা থেকে জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে পুলিশ।