রানারের লেনদেন শুরু কাল|143670|Desh Rupantor
logo
আপডেট : ২০ মে, ২০১৯ ০০:০০
রানারের লেনদেন শুরু কাল
নিজস্ব প্রতিবেদক

রানারের লেনদেন শুরু কাল

আগামীকাল মঙ্গলবার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একযোগে রানার অটোমোবাইলস লিমিটেডের লেনদেন শুরু হতে যাচ্ছে। এ কোম্পানির লটারিতে পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাবে পাঠানোর পর লেনদেনের সময় নির্ধারণ করা হয়েছে। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।  

গত ৪ মার্চ রানার অটোমোবাইলের আইপিও লটারির ড্র ও ফলাফল প্রকাশ করা হয়। আর গত ২৫ মার্চ আইপিও লটারির মাধ্যমে পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে পাঠানো হয়।

২০১৮ সালের ৬ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৩তম কমিশন সভায় রানার অটোমোবাইলসের আইপিও অনুমোদন দেওয়া হয়।

এর আগে গত ১০ জুলাই বুক

বিল্ডিং পদ্ধতিতে ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮টি সাধারণ শেয়ার আইপিওর মাধ্যমে ইস্যু করার অনুমোদন দেয় এসইসি।

এরমধ্যে কোম্পানির ৫৫ লাখ ৯৭ হাজার ১৫টি সাধারণ শেয়ার ৬৭ টাকা মূল্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে বিক্রির জন্য নির্ধারণ করা হয়।

এছাড়া বুক বিল্ডিং পদ্ধতির মাধ্যমে ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ৭৫ টাকা মূল্যে বিনিয়োগকারীদের কাছে বিক্রি করে কোম্পানিটি।

আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকায় কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংকঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করা হবে।