যে ৫ কারণে যোগ্যতা সত্ত্বেও মিলছে না চাকরি!|147039|Desh Rupantor
logo
আপডেট : ৫ জুন, ২০১৯ ১৭:১৪
যে ৫ কারণে যোগ্যতা সত্ত্বেও মিলছে না চাকরি!
অনলাইন ডেস্ক

যে ৫ কারণে যোগ্যতা সত্ত্বেও মিলছে না চাকরি!

শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও অনেক সময় চাকরি পান না অনেকেই। ঠিক কী কারণে যোগ্য হওয়া সত্ত্বেও লোভনীয় চাকরির সুযোগ বারবার হাতছাড়া হয়ে যায়, তা বোঝা কঠিন।

বারবার ইন্টারভিউ দিতে দিতে ক্লান্ত হলে গেলে এবার জেনে নিন কেন বারবার হাতে আসা চাকরি হারাচ্ছে আপনি।

১) জীবনে সৎ থাকা অবশ্যই দরকার। কিন্তু চাকরিটা আপনার ঠিত কতটা প্রয়োজন, তা অত ব্যাগ্র ভাবে ইন্টারভিউয়ে না জানালেও চলবে। এই চাকরি আপনি কেন উপযুক্ত সেটা ভালো করে বোঝান। আপনার আত্মবিশ্বাস তাহলেই নজর কাড়বে।

২) ইন্টারভিউয়ে আপনাকে যদি কিছু জিজ্ঞেস করতে বলা হয়, তাহলে আপনি সঠিক প্রশ্ন করতে পারেন তো? ভুলভাল প্রশ্ন করলে কিন্তু ভালো ইন্টারভিউ দেওয়া সত্ত্বেও আপনি খারিজ হয়ে যেতে পারেন। তাই কী প্রশ্ন করবেন তা আগে থেকে ঠিক করে যান।

৩) ইন্টারভিউয়ে সঠিক সাজপোশাক করে যাওয়া কিন্তু খুব গুরুত্বপূর্ণ। আপনার সিভি যতই আকর্ষণীয় হোক, ইন্টারভিউয়ের উপযোগী সাজপোশাক করতে না পারলে কিন্তু সবটাই মাটি হয়ে যেতে পারে। স্মার্ট, ফরমাল হালকা সাজেই এদিন ভালো মানাবে।

৪) এই চাকরি থেকে আপনি ঠিক কত মাইনে পেতে পারেন, তার ঠিক হিসেব করে ইন্টারভিউ দিতে যান। খুব বেশি স্যালারি চাইলে সেখানেই খারিজ হয়ে যেতে পারেন।

৫) আত্মবিশ্বাস থাকা ভালো। তবে অতিরিক্ত আত্মবিশ্বাস থেকে অনেক সময় ঔদ্ধত্যের জন্ম নেয়। ইন্টারভিউ বোর্ডে ঔদ্ধত্য দেখালে কিন্তু চাকরি সেখানেই হাত থেকে বেরিয়ে যাবে।


সূত্র: ক্যারিয়ার ডটকম অবলম্বনে