মাদারীপুরে নৌকার বিরোধিতা করায় সভাপতিসহ ১৭ আ.লীগ নেতাকর্মী বহিষ্কার|148061|Desh Rupantor
logo
আপডেট : ১১ জুন, ২০১৯ ১৯:২০
মাদারীপুরে নৌকার বিরোধিতা করায় সভাপতিসহ ১৭ আ.লীগ নেতাকর্মী বহিষ্কার
জহিরুল ইসলাম খান, মাদারীপুর

মাদারীপুরে নৌকার বিরোধিতা করায় সভাপতিসহ ১৭ আ.লীগ নেতাকর্মী বহিষ্কার

মাদারীপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বক্তব্য রাখছেন সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা। ছবি: দেশ রূপান্তর

মাদারীপুর সদর আসনে উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরোধিতা করায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিমসহ ১৭ জনকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই বহিষ্কারের ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা। এছাড়াও জেলা কমিটির ৬ জনকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছাড়া আরও যাদের বহিষ্কারের ঘোষণা দেয়া হয়েছে তারা হলেন- সহসভাপতি কুদ্দুস মল্লিক, মজিবর রহমান খান, সোহরাব খান, সিরাজুল ইসলাম আবুল, ফারুক খান, রশিদ গৌড়া, সৈয়দ মাসুদউজ্জামান, নজরুল ইসলাম মুন্সী, আলী ইসলাম তালুকদার, রেজাউল আলম বাচ্চু খান, মোহাম্মদ আলী মুন্সী, মনির হোসেন হাওলাদার, দেলোয়ার খান, জাহাঙ্গীর জমাদ্দার, মাহবুব হাওলাদার, মজিবর রহমান। বহিষ্কারের প্রস্তাব পাঠানো হয়েছে জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আবুল বাশার, শ্রম বিষয়ক সম্পাদক খন্দকার খায়রুল হাসান নিটুল, কার্যনির্বাহী সদস্য আব্দুর রব খান ও নূরুল আলম বাবু চৌধুরীর নামে।

উল্লেখ্য, মাদারীপুর সদর আসনে উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী কাজল কৃষ্ণ দে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাহাবুদ্দিন আহমেদ মোল্লা বলেন, মাদারীপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের ছোট ভাই ওবাইদুর রহমান কালু খান আনারস প্রতীক নিয়ে নৌকা মার্কার বিরোধিতা করছেন। এই ক্ষমতাবান চক্র এত দিন নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন, এখন তারা নিজেদের ক্ষমতা জাহির করতে নৌকার বিরোধিতা করছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কাজল কৃষ্ণ দে, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, দপ্তর সম্পাদক গোলাম মাওলা আকন্দসহ দলীয় নেতা-কর্মীরা।