সমকামিতার কারণে নিষিদ্ধ ‘রকেটম্যান’|148475|Desh Rupantor
logo
আপডেট : ১৩ জুন, ২০১৯ ১৪:৫৫
সমকামিতার কারণে নিষিদ্ধ ‘রকেটম্যান’
অনলাইন ডেস্ক

সমকামিতার কারণে নিষিদ্ধ ‘রকেটম্যান’

কিংবদন্তি গায়ক ও গীতিকার স্যার এলটন জনের বায়োপিক ‘রকেটম্যান’ সমালোচকদের প্রশংসা পেলেও রুষ্ট করেছে সামোয়ার কর্তৃপক্ষকে। সিনেমার গল্পে সমকামিতার প্রসঙ্গ থাকায় প্রদর্শনী নিষিদ্ধ করেছে প্রশান্ত মহাসাগরীয় দ্বীপরাষ্ট্রটির সরকার।

ডেক্সটার ফ্লেচারের পরিচালনায় ‘রকেটম্যান’-এর নাম ভূমিকায় অভিনয় করেছেন ট্যারন এগারটন।

স্থানীয় অ্যাপোলা সিনেমাস সামেয়ার পক্ষ থেকে ফেসবুকে জানানো হয়, সেন্সর জটিলতার কারণে ‘রকেটম্যান’-এর প্রদর্শনী বাতিল করা হয়ে।

সিনেমাটি তরুণ পিয়োনাবাদক হিসেবে এলটন জনের সংগীত জগতে আত্মপ্রকাশ থেকে খ্যাতির চূড়ায় ওঠার গল্প দেখা যাবে। পাশাপাশি থাকছে ব্যক্তিগত জীবনের নানা প্রসঙ্গ।

সামোয়ার সেন্সর বোর্ডের নিয়ম অনুসারে, দেশজ সংস্কৃতি ও খ্রিষ্টীয় বিশ্বাসের পরিপন্থী কোনো সিনেমাকে ছাড়পত্র দেওয়া হয় না। ‘রকেটম্যান’ সমলিঙ্গের বিয়ে বিরোধী আইনেরও লঙ্ঘন করেছে। 

এই ছবিতে এলটন জনের সমকামী জীবনের নানান অধ্যায় খোলামেলাভাবে উঠে এসেছে। বিশেষ করে সাবেক ব্যবস্থাপক জন রিডের সঙ্গে একাধিক যৌন দৃশ্য রয়েছে। এই চরিত্রে অভিনয় করেছেন রিচার্ড মাডেন।

এদিকে চলতি সপ্তাহের শুরুতে সিনেমাটির রাশিয়ার পরিবেশকের বিরুদ্ধে ক্ষোভ করেন পরিচালক ফ্লেচার ও গায়ক জন। কারণ সমলিঙ্গের যৌন দৃশ্যগুলো মুছে ফেলা হয়েছে।

ছবিতে এলটন জনের জনপ্রিয় গানগুলো যুক্ত করা হয়েছে। আর মুক্তি পাচ্ছে ৩১ মে।