জাপানকে সহজে হারাল চিলি|149698|Desh Rupantor
logo
আপডেট : ১৯ জুন, ২০১৯ ০০:০০
জাপানকে সহজে হারাল চিলি
ক্রীড়া ডেস্ক

জাপানকে সহজে হারাল চিলি

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলি। বড় জয় দিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করল ‘লা রোজারা’। গতকাল ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলি ৪-০ গোলে হারিয়েছে জাপানকে। অতিথি দল হিসেবে দ্বিতীয়বারের মতো লাতিন অঞ্চলের বিশ্বকাপ বলে খ্যাত টুর্নামেন্টে অংশ নিয়েছে জাপান।

২০১৫ ও ’১৬ আসরের চ্যাম্পিয়ন চিলির সামনে দাঁড়াতে পারেনি জাপানের তরুণ দল। সাও পাওলোর মরুম্বিতে ফেভারিট হিসেবেই খেলতে নেমেছিল চিলি। ৪১ মিনিটে মিডফিল্ডার এরিক পুলগালের হেডে এগিয়ে যায় তারা। এরপর ৫৪ মিনিটে এদোয়ার্দো ভারগাস ব্যবধান দ্বিগুণ করেন। ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে মৌসুমটা ভালো না গেলেও কোপার প্রথম ম্যাচেই গোল পেয়েছেন অ্যালেক্সিস সানচেজ। ৮২ মিনিটে তার ডাইভিং হেডে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় জামোরানো-সালাসের উত্তরসূরিরা। পাঁচ মাস পর গোল পেলেন এ স্ট্রাইকার। এর এক মিনিট পর সানচেজের পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন ভারগাস।

ইনজুরি ও ফর্মহীনতায় ভুগছিলেন সানচেজ। ম্যাচ শেষে বলছিলেন, ‘প্রথমার্ধে ছন্দ খুঁজে পাচ্ছিলাম না। দ্বিতীয়ার্ধে আমি অনেক বেশি চাপমুক্ত ছিলাম। তাই আরও স্বাধীনভাবে খেলতে পারি।’ দল সম্পর্কে সানচেজ বলেন, ‘আমরা আগের চেয়ে আরও বেশি উন্নতি করেছি। রক্ষণভাগে উন্নতির সঙ্গে খুব দ্রুত আক্রমণেও যেতে পারি। কঠিন একটি ম্যাচ জিতেছি। এখন আমাদের পরবর্তী ম্যাচ নিয়ে চিন্তা করতে হবে।’