ইন্টারনেট ব্যান্ডউইথ কমানোর নির্দেশনায় গ্রামীণফোনের প্রতিবাদ|153556|Desh Rupantor
logo
আপডেট : ৭ জুলাই, ২০১৯ ১৮:০২
ইন্টারনেট ব্যান্ডউইথ কমানোর নির্দেশনায় গ্রামীণফোনের প্রতিবাদ
নিজস্ব প্রতিবেদক

ইন্টারনেট ব্যান্ডউইথ কমানোর নির্দেশনায় গ্রামীণফোনের প্রতিবাদ

ইন্টারনেট ব্যান্ডউইথ কমানোর বিটিআরসির নির্দেশনার প্রতিবাদ জানিয়েছে গ্রামীণফোন। রোববার ঢাকায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই প্রতিবাদ জানায় গ্রামীণফোন।

গ্রামীণফোনের দাবি অমীমাংসিত অডিট পাওনা আদায়ের জন্য চাপ তৈরি করতে নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক আইআইজি অপারেটরদের দেওয়া এমন নির্দেশনাকে অনাকাঙ্ক্ষিত। এমন পদক্ষেপ সম্পূর্ণ বেআইনি এবং এমন অযৌক্তিক সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের শরণাপন্ন হবে তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, নির্দেশনা সরাসরি গ্রামীণফোনকে দেওয়া না হলেও বিটিআরসি সরাসরি বলছে অমীমাংসিত অডিট পাওনা আদায় না হওয়া পর্যন্ত ব্যান্ডইউথ সীমিত থাকবে। বিটিআরসির নির্দেশনাটি এমনভাবে করা হয়েছে যার ফলে নেটওয়ার্কের অধীনে থাকা গ্রাহকদের ওপর নেতিবাচক প্রভাব পড়বে যা মূলত গ্রামীণফোনের ওপর চাপ তৈরি করতেই দেওয়া হয়েছে। এ নির্দেশনার ফলে নেতিবাচক প্রভাব পড়বে স্থানীয় ব্যবসায়ী সম্প্রদায় এবং সংশ্লিষ্ট আইআইজি অপারেটরদের ওপর। কারণ নির্দেশনার ফলে রাজস্ব আয় কমার পাশাপাশি ব্যবসায়িক সুযোগ হারাবে প্রতিষ্ঠানগুলো।

সম্প্রতি প্রায় সাড়ে ১৩ হাজার কোটি টাকা পাওয়া আদায়ে বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও বরি’র ব্যান্ডউইথ ৩০ ভাগ কমানোর নির্দেশনা দেয় বিটিআরসি।