সেরেনার সামনে অবাছাই বারবোরা|154241|Desh Rupantor
logo
আপডেট : ১১ জুলাই, ২০১৯ ০০:০০
সেরেনার সামনে অবাছাই বারবোরা
ক্রীড়া ডেস্ক

সেরেনার সামনে অবাছাই বারবোরা

ক্যারিয়ারে ২৩টা গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনা উইলিয়ামস। সাফল্যের বিচারে তিনি হাজার মাইল এগিয়ে বারবোরা স্ট্রাইকোভার চেয়ে। অবাছাই এই চেক ক্যারিয়ারে কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল খেলেননি। ৩৩ বছর বয়সে এবারই প্রথম কোনো মেজর টুর্নামেন্টের সেমিফাইনাল খেলছেন। উইম্বলডনে অবাছাই। তাই আজ কোনো অঘটন না ঘটলে সেমিফাইনালের বাধা সহজেই টপকে যাওয়ার কথা সেরেনার। এবার অল ইংলিশ গ্রাস কোর্টে শিরোপা জিতলে মার্গারেট কোর্টকে ছুঁয়ে ফেলবেন তিনি।
উইম্বলডনে সেরেনার রেকর্ডও দুর্দান্ত। ঘাসের কোর্টে শিরোপা জিতেছেন সাতবার। এবার খেলছেন ১২তম সেমিফাইনাল। জিতলেই তার সামনে কোর্টের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপার রেকর্ড ছোঁয়ার হাতছানি। মেয়েদের অন্য সেমিফাইনালে সপ্তম বাছাই সিমোনা হালেপ খেলবেন টুর্নামেন্টের অষ্টম বাছাই ইউক্রেনের এলিনা সিভিতলোনার বিপক্ষে।
সেরেনা শেষবার উইম্বলডন জিতেছিলেন ২০১৬ সালে। শেষ গ্রান্ড স্ল্যাম জিতেছেন এই মার্কিন তারকা ২০১৭ সালে। সেই অস্ট্রেলিয়ান ওপেনে তিনি খেলেছিলেন সন্তানসম্ভবা অবস্থায়। শিরোপা জেতার পরে মেয়ে অলিম্পিয়ার জন্মের কারণে তিনি লম্বা সময়ের জন্য কোর্টের বাইরে থাকতে বাধ্য হন। মা হওয়ার পর কোর্টে ফেরেন গত বছর। কিন্তু গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেও সফল হতে পারেননি। যদিও আবার কোর্টে ফেরার পর অস্ট্রেলিয়া ওপেনে ভালো খেলেছিলেন। উইম্বলডন সেমিফাইনালে নামার আগে সেই প্রসঙ্গ টেনে তিনি বলেছেন, ‘সেই অস্ট্রেলিয়ান ওপেন প্রথমবারের মতো আমি ভালো অনুভব করছি এবং ভালো খেলছি।’