বসে জাতীয় সংগীত শুনলেন মেরকেল|154510|Desh Rupantor
logo
আপডেট : ১২ জুলাই, ২০১৯ ০০:০০
বসে জাতীয় সংগীত শুনলেন মেরকেল
প্রতিদিন ডেস্ক

বসে জাতীয় সংগীত শুনলেন মেরকেল

ডেনমার্কের প্রধানমন্ত্রীকে বার্লিনে স্বাগত জানানোর একটি অনুষ্ঠানে জার্মান ও ড্যানিশ জাতীয় সংগীত পরিবেশনের সময় বসেই তা শুনেছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। কয়েক সপ্তাহের মধ্যে তৃতীয়বারের মতো প্রকাশ্যে কাঁপুনি ওঠার একদিন পর মেরকেল দাঁড়িয়ে সংগীত শোনার রীতি পরিবর্তনের অনুরোধ করেছেন বলে খবর পাওয়া গেছে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে জানানো হয়, বার্লিনে জার্মান চ্যান্সেলরের কার্যালয়ের বাইরে সামরিক আনুষ্ঠানিকতার সময় ডেনমার্কের নতুন প্রধানমন্ত্রী মেত্তে ফ্রেডেরিকসেন ও মেরকেলকে লাল গালিচায় সাদা চেয়ারে হাস্যোজ্জ্বল অবস্থায় দেখা গেছে।

বিল্ড নামের সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়, জাতীয় পতাকার সময় দাঁড়ানোর রীতি পাল্টানোর কথা বলেছিলেন মেরকেল। একদিন আগে একই জায়গায় ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী আনত্তি রিনেকে স্বাগত জানানোর সময় মেরকেলকে কাঁপতে দেখা যায়। পরে চ্যান্সেলর জানিয়েছিলেন, তিনি সুস্থ আছেন। তিনি মনে করছেন, আংশিক মানসিক কারণে তার গায়ে কাঁপন ধরে। তবে সবশেষ এই কাঁপুনি আগেরগুলোর চেয়ে কম মারাত্মক ছিল। গত ১৮ জুন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সম্মানে সামরিক অনুষ্ঠানে অস্বাভাবিকভাবে কাঁপতে দেখা যায় ৬৪ বছর বয়সী মেরকেলকে। গত বুধবার জার্মান চ্যান্সেলর জানান, প্রেসিডেন্ট জেলেনস্কির সম্মানে সামরিক অনুষ্ঠানে তার কাঁপুনি ধরেছিল। এটি এখনো একেবারে যায়নি। আরও কিছুদিন এ অবস্থায় কাটাতে হবে।