ভারি বর্ষণের সম্ভাবনা থাকছে আজও|154511|Desh Rupantor
logo
আপডেট : ১২ জুলাই, ২০১৯ ০০:৫৪
ভারি বর্ষণের সম্ভাবনা থাকছে আজও
নিজস্ব প্রতিবেদক

ভারি বর্ষণের সম্ভাবনা থাকছে আজও

মৌসুমী বায়ু সক্রিয় থাকায় দেশের পাঁচ বিভাগে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। ভারী বৃষ্টির কারণে পার্বত্য অঞ্চলে পাহাড় ধসের আশঙ্কার কথাও জানিয়েছেন সংস্থাটি।

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত এ সতর্কতা জারি করা হয়েছে।

পাশাপাশি বৃহস্পতিবার সন্ধ্যা ৬ থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের কোথাও কোথাও এবং সারাদেশে বর্জ্যসহ মাঝারী অথবা অতিভারি বর্ষণ হতে পারে। এজন্য সারাদেশের নদীবন্দরগুলোর জন্য ১ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।    

আবহাওয়া অফিসের ‘ভারি বর্ষণের সতর্কবার্তায়’ বলা হয়েছে, বাংলাদেশে মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল এবং চট্রগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ী এলাকায় কোথাও কোথাও ভূমি ধসের আশঙ্কা রয়েছে।

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সীতাকুণ্ডে, ১৬৫ মিলিমিটার। এ সময়ে ঢাকায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম দেশ রূপান্তরকে বলেন, আগামী দুদিন দেশের বেশিরভাগ জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এরপর বৃষ্টি কমে যেতে পারে। সমুদ্র বন্দরের জন্য কোনো সতর্কবার্তা নেই। তবে আজ শুক্রবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত নদী বন্দরগুলোর জন্য ১ নম্বর সতর্কবার্তা জারি করা হয়েছে।