রিফাত হত্যা মামলার এজাহারভুক্ত আসামি রাব্বি আকন গ্রেপ্তার|154580|Desh Rupantor
logo
আপডেট : ১২ জুলাই, ২০১৯ ১০:০৪
রিফাত হত্যা মামলার এজাহারভুক্ত আসামি রাব্বি আকন গ্রেপ্তার
বরগুনা প্রতিনিধি

রিফাত হত্যা মামলার এজাহারভুক্ত আসামি রাব্বি আকন গ্রেপ্তার

বরগুনা কলেজ রোড এলাকায় দিনে-দুপুরে শাহনেওয়াজ রিফাতকে (রিফাত শরীফ) কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় এজাহারভুক্ত আসামি মো. আল-কাইয়ুম ওরফে রাব্বি আকনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাব্বি আকনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন।

বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। তবে কোথা থেকে কিভাবে গ্রেপ্তার করেছে তদন্তের স্বার্থে সেটি জানায়নি পুলিশ।

পুলিশ সুপার মারুফ হোসেন বলেন, রিফাত হত্যার পর থেকেই পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালায়। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে রাব্বি আকনকে গ্রেপ্তার করা হয়।

রিফাত হত্যা মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ২ জুলাই ভোররাতে এ মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।

এখন পর্যন্ত এজাহারভুক্ত তিনজনসহ সাত আসামি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। এ ঘটনায় বর্তমানে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা আক্তার মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও স্বামীকে বাঁচাতে পারেননি।

উপর্যুপরি রিফাতকে কুপিয়ে বীরদর্পে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করে হামলাকারীরা। তারা চেহারা লুকানোরও কোনো চেষ্টা করেনি।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।