ফাইনালের অধিকাংশ টিকিটই ভারতীয়দের হাতে!|154592|Desh Rupantor
logo
আপডেট : ১২ জুলাই, ২০১৯ ১২:০৯
ফাইনালের অধিকাংশ টিকিটই ভারতীয়দের হাতে!
অনলাইন ডেস্ক

ফাইনালের অধিকাংশ টিকিটই ভারতীয়দের হাতে!

আগেই বিশ্বকাপের ফাইনালের টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। অধিকাংশই কিনেছিলেন ভারতীয় সমর্থকরা। তাদের ধারণা ছিল, লিগ পর্বে দাপট দেখানো বিরাট কোহলির দল সেমি-ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠবে। কিন্তু বিধি বাম। শেষ চারে হেরে গেল ভারত।

লর্ডসে রোববার এবারের বিশ্বকাপের ফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এমন ফাইনাল ঘুণাক্ষরেও কল্পনা করেনি ভারতীয় সমর্থকরা। নিজেদের দেশকে ফাইনালে ধরে শিরোপার চূড়ান্ত লড়াইয়ের টিকিটও কিনে রেখেছেন তারা।

তবে দল টুর্নামেন্টে না থাকলেও বলে টিকিট বিক্রি করে দিচ্ছে না ভারতীয়রা। ‘ক্রিকেটের মক্কা’ খ্যাত লর্ডসে ফাইনালের মহারণ দেখতে তারা হাজির থাকবেন বলে জানা গেছে। যদিও এমনটা মনে করা হচ্ছিল যে, ভারত হেরে যাওয়ার পরে টিকিট বেচে দেবেন দলটির সমর্থকরা। কিন্তু আইসিসির টিকিট বিক্রির ওয়েবসাইটে দেখা যাচ্ছে তার পরিমাণ খুবই কম।

আইসিসির নিয়ম হল, টিকিট কিনতে গেলে ওয়েবসাইটে ঢুকে রেজিস্টার্ড হতে হয় ক্রেতাকে। কেউ যদি তার টিকিট বিক্রি করতে চান তাহলে ইমেলের সূত্রে তা জানাতে হয়।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচের টিকিট বেশ কয়টি ক্যাটাগরির। এর মধ্যে ব্রোঞ্জ টিকিটের মূল্য ৯৫ পাউন্ড, সিলভার ১৯৫ পাউন্ড, ও গোল্ড ২৯৫ পাউন্ড। অপ্রাপ্তবয়স্কদের টিকিটের মূল্য ২০, ৩০ ও ৪০ পাউন্ড করে। সব টিকিটই বিক্রি হয়ে গিয়েছে।

আইসিসির মুখপাত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, “টিকিটের চাহিদা যথেষ্ট থাকলেও খুব বেশি ক্রেতা নিজেদের টিকিট বেচতে রাজি নন। আগ্রহ তৈরি হচ্ছে। আমাদের মঞ্চ থেকে চাইলে তারা বিক্রি করতে পারেন।”

ধারণা করা হচ্ছে, সেমি-ফাইনালে ইংল্যান্ড জিতে যাওয়ার ফলে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকরাও গ্যালারি ভরাতে আসবেন। এক আইসিসি সূত্র জানাচ্ছে, সেমিফাইনাল ও ফাইনাল দেখতে যেসব ভারতীয়রা এখানে এসেছেন, তারা সেই হিসেবেই হোটেল বুক করেছেন বা বিমানের টিকিট বুক করেছেন। লর্ডসের ফাইনাল দেখার সুযোগ তারা হাতছাড়া করতে রাজি নন। ফলে টিকিট বিক্রিতে আগ্রহ নেই তাদের।