দুলকার সালমানের জন্মদিন: পাঁচ সিনেমায় যাচাই করুন নায়ককে|158101|Desh Rupantor
logo
আপডেট : ২৮ জুলাই, ২০১৯ ১৭:০৬
দুলকার সালমানের জন্মদিন: পাঁচ সিনেমায় যাচাই করুন নায়ককে
অনলাইন ডেস্ক

দুলকার সালমানের জন্মদিন: পাঁচ সিনেমায় যাচাই করুন নায়ককে

মালায়ালাম সিনেমার অন্যতম হার্টথ্রব দুলকার সালমান। রোববার তিনি ৩৩ বছরে পা রাখছেন। ওস্তাদ হোটেল, ও কাদাল কানমানির মতো সিনেমায় সাবলীল অভিনয় করে মন জয় করেছেন সবার।

শুধু অভিনয়ই নয়, ‘সুন্দরি পেনে’ ও ‘ভানাম থিলাথিলাইকানু’র মতো জনপ্রিয় গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ২০১৮ সালে ‘কারওয়ান’ সিনেমা দিয়ে বলিউডে পা রেখেছেন। আর এই বছরে মুক্তি পাবে সোনম কাপুরের বিপরীতে ‘দ্য জয়া ফ্যাক্টর’।

দুলকারকে আদর করে ডাকা হয় নামের আদ্যক্ষর ‘ডিকিউ’ দিয়ে। আসুন জন্মদিনে তার সেরা পাঁচ ছবির খবর জেনে নিই। যদি আপনার দেখা না থাকে, তবে যাচাই করুন নায়কের অভিনয় প্রতিভা-

চার্লি: মার্টিন প্রক্কাত পরিচালিত রোমান্টিক ড্রামাটি মুক্তি পায় ২০১৩ সালে। বিপরীতে ছিলেন পাবর্তী। খুবই সাবলীল ও সৎ অভিনয় করেন দুলকার। যার লক্ষ্য হলো বিষাদগ্রস্ত, হতাশ মানুষের মুখে হাসি ফোটানো ও জীবনের সুন্দর অর্থ তুলে ধরা। সিনেমাটিকে অনুপ্রেরণাদায়ী বলে উল্লেখ করা হয় প্রায়শ।

ব্যাঙ্গালোর ডেজ: নাজিয়া নাজিম, নিভিন পাওলি ও দুলকার সালমান- তিন কাজিনের লক্ষ্য ব্যাঙ্গালোর শহরে ভালোভাবে থিতু হওয়া। যেখানে দুলকার বিচ্ছেদে যাওয়া মা-বাবার সন্তানের চরিত্রে অভিনয় করেন। তিন চরিত্রই নানান ধরনের সমস্যার মধ্য দিয়ে যেতে থাকে। এক সময় তারা নিজেদের লক্ষ্য খুঁজে পায়। সঙ্গে মনের মানুষও।

সোলো: বিজয় নমবিয়ারের নির্মাণটি মূলত অমনিবাস চলচ্চিত্র। এতে চারটি ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করেন দুলকার সালমান। মাটি, আগুন, বায়ু ও পানি- হিন্দু দেবতা শিবের সঙ্গে সম্পর্কিত বিশ্ব সৃষ্টির এই চার উপাদানের নামে গল্পগুলো চিহ্নিত করা হয়েছে।

মহন্তী: সিনেমার জগৎ নিয়ে গল্প। দক্ষিণ ভারতীয় সিনেমার কিংবদন্তি নায়িকা সাবিত্রীর বায়োপিকে জেমিনি গনেশন (নায়িকা রেখার বাবা) চরিত্রে অভিনয় করেন দুলকার। তার স্ত্রী সাবিত্রী চরিত্র আছেন কীর্তি সুরেশ। দুলকারকে নেতিবাচক ভূমিকায় দেখা যায়। যিনি কোনোভাবে স্ত্রীর সাফল্য মেনে নিতে পারেন না।

সেকেন্ড শো: শ্রীনাথ রাজেন্দ্রের পরিচালনায় এই সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন সুপারস্টার মাম্মূত্তীর ছেলে দুলকার। কেরালার অন্ধকার জগতের সদস্য হিসেবে দেখা যায় নায়ককে।