শিরোপা ধরে রাখাই লক্ষ্য কিশোরদের|162102|Desh Rupantor
logo
আপডেট : ১৯ আগস্ট, ২০১৯ ০০:০০
শিরোপা ধরে রাখাই লক্ষ্য কিশোরদের
ক্রীড়া প্রতিবেদক

শিরোপা ধরে রাখাই লক্ষ্য কিশোরদের

নেপালের আনফা কমপ্লেক্সে উত্তেজনায় ঠাসা ফাইনালটা আজও মনে আছে সবার। ফাইনালের নির্ধারিত সময় ১-১ হওয়ার পর রুদ্ধশ্বাস টাইব্রেকারে পাকিস্তানকে কাঁদিয়ে দ্বিতীয়বারের মতো সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ নিজেদের করে নিয়েছিল বাংলাদেশের কিশোররা। বছর ঘুরে ফের ওই আসর উপস্থিত। এবার ভারতে ২১ আগস্ট শুরু হবে আসরটি। প্রত্যাশিতভাবেই এই আসরে শিরোপাধারী বাংলাদেশের লক্ষ্য শ্রেষ্ঠত্ব ধরে রাখা। আজ (গতকাল) দেশ ছাড়ার আগে সেই প্রত্যয় ব্যক্ত করে গেলেন দলের কোচ ও খেলোয়াড়রা।

ভারতের পশ্চিমবঙ্গে অনুষ্ঠেয় আসরে বাংলাদেশসহ মোট পাঁচটি দল অংশ নেবে। স্বাগতিক ভারত ছাড়াও খেলবে নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল মুখোমুখি হবে ফাইনালে।

শিরোপা ধরে রাখতে বাংলাদেশের কিশোর ফুটবলাররা দীর্ঘ চার মাস ছিল নিবিড় অনুশীলনে। ঢাকার ফর্টিজ একাডেমিতে ইংলিশ কোচ রবার্ট রাইলসের অধীনে চলেছে প্রস্তুতি। দল নিয়ে এই কোচ বলেন, ‘বিগত চার মাস অনেক ভালো প্রস্তুতি নিয়েছে ছেলেরা। শেষ দু’মাস আমার অধীনে ফিটনেসের পাশাপাশি মানসিক দিক নিয়েও কাজ হয়েছে। এটা বলতে পারি, আগের চেয়ে ছেলেরা অনেক উন্নতি করেছে। তারা পুরোপুরি প্রস্তুত। তবে মনে রাখতে হবে যেকোনো আসরের শিরোপা ধরে রাখা খুব কঠিন। চাপ বেশি থাকে। তবে ছেলেরা তাদের সেরাটাই দিয়ে চেষ্টা করবে বিশ্বাস। এই দলে বেশ ক’জন স্কোরার আছে, যারা প্রতিপক্ষের রক্ষণে আতঙ্ক ছড়াতে পারে।’ দলটির মিডফিল্ডার রাকিবুল ইসলাম বলে, ‘আগেরবার আমাদের সিনিয়র ভাইয়েরা শিরোপা জিতেছিল। আমরাও চাইব জিততে। এভাবেই খেলতে চাই যাতে দেশের জন্য সম্মান বয়ে আনতে পারি।’

বাংলাদেশ ২৩ আগস্ট ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে। ২৫ আগস্ট শ্রীলঙ্কা, ২৭ আগস্ট নেপাল ও ২৯ আগস্ট ভারতের বিপক্ষে খেলবে তারা। আসরের ফাইনাল ৩১ আগস্ট।