প্রথমবারের মতো বিগ ব্যাশে ডেল স্টেইন|172985|Desh Rupantor
logo
আপডেট : ৯ অক্টোবর, ২০১৯ ১৭:১০
প্রথমবারের মতো বিগ ব্যাশে ডেল স্টেইন
অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো বিগ ব্যাশে ডেল স্টেইন

ডেল স্টেইন।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সে নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন। আপাতত প্রথম ৬ ম্যাচের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এর আগে ব্রিসবেন হিটের সঙ্গে এই আসরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

৩৬ বছরের স্টেইন এবারই প্রথম খেলবেন বিগ ব্যাশে। প্রায়ই ইনজুরিতে পড়েন স্টেইন। তাই সাদা বলের ক্যারিয়ারকে দীর্ঘায়িত করতে আগস্টে টেস্ট থেকে অবসর নেন। চলমান ভারত সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ছিলেন না তিনি। নির্বাচকরা জানান ম্যাচের জন্য ফিটনেস নেই তার।

যদিও স্টেইনের বিশ্বাস ছিল সে ম্যাচের জন্য ফিট ছিলেন। মেলবোর্ন স্টার্সে খেলা প্রসঙ্গে স্টেইন বলেন, ‘আমি অনেক দিন ধরে চাচ্ছিলাম বিগ ব্যাশে খেলতে। কিন্তু দুর্ভাগ্যবশত ক্রিসমাসের সময় এবং বছরের শুরুতে আমি টেস্টে দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিত্ব করতাম। তাই এ সময়টা ফ্রি থাকতাম না। তবে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আমি কিছুটা সময় পেলাম।’

ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে সুযোগ না পেলে স্টার্সদের সঙ্গে চুক্তি বাড়াতে পারেন স্টেইন। এপ্রিল মাসে আইপিএলের সময় কাঁধের ইনজুরিতে পড়েছিলেন স্টেইন। তারপর বিশ্বকাপ দলে থাকলেও ছিটকে যান একই ইনজুরির কারণে।

বর্তমানে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া মানসি সুপার লিগে কেপটাউন ব্লিটজের হয়ে খেলার প্রস্তুতি নিচ্ছেন স্টেইন। নভেম্বর মাস থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। আর এবারের বিগ ব্যাশ শুরু হওয়ার কথা ১৭ ডিসেম্বর থেকে।