নালিতাবাড়ীতে বিএনপি নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার|173223|Desh Rupantor
logo
আপডেট : ১০ অক্টোবর, ২০১৯ ১৯:৫৭
নালিতাবাড়ীতে বিএনপি নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার
শেরপুর প্রতিনিধি

নালিতাবাড়ীতে বিএনপি নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় নিজ ঘর থেকে এক বিএনপি নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার রাতে নালিতাবাড়ী পৌর শহরের গড়কান্দা মহল্লায় এই ঘটনা ঘটে। নিহত আমিরুল ইসলাম (৫০) নালিতাবাড়ী শহর বিএনপি’র নবগঠিত কমিটির যুগ্ম আহ্বায়ক ও গড়কান্দা মহল্লার মকরব আলীর ছেলে। নিহতের পরিবারের দাবি, অর্থনৈতিক সংকটের হতাশায় ফাঁসিতে ঝুলে আত্মহত্যার পথ বেছে নিয়েছে আমিনুল।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, বিএনপি নেতা আমিনুল ইসলাম এক সময় পারিবারিকভাবে বেশ সম্পদশালী ছিলেন। কোন কাজকর্ম না করে পৈত্তিক সম্পত্তি  বিক্রি করতে থাকেন। এক পর্যায়ে পৈতৃক সম্পত্তি শেষ হয়ে যাওয়ায় কিছুদিন যাবৎ হতাশায় ছিলেন তিনি। ফলে হতাশা কাটাতে বেশির ভাগ সময় ঘুমের ট্যাবলেট খেতেন। বুধবার রাতে তিনি বেশ কয়েকটি ট্যাবলেট খান। পরে স্ত্রী ও মেয়েদের বকাবকি করে ঘর থেকে বের করে দেন। তাই স্ত্রী ও মেয়েরা আমিরুলের মায়ের ঘরে আশ্রয় নেন। পরে রাত সাড়ে ১০টার দিকে তার স্ত্রী আমিনুলের মরদেহ ঝুলে থাকতে দেখে ডাক-চিৎকার দিলে আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।

আমিরুলের স্ত্রী জোসনা বেগম বলেন, আমাদের ভাত কাপড়ের কোন অভাব ছিল না। তবে আগে সম্পত্তি ছিল। কিন্তু সব সম্পত্তি বিক্রি করে ফেলায় আমার স্বামী সব সময় হতাশায় থাকতো। এর আগেও তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আমিরুলের ঝুলন্ত মরদেহ দেখতে পাই। তার পরিবারের লোকজনের সাথে কথা বলে বুঝতে পেরেছি এক সময় তাদের বেশ সম্পত্তি ছিল। কিন্তু সেগুলো বিক্রি করে ফেলার পর থেকে আমিরুল হতাশায় ভুগছিলেন। এই কারণেই ফাঁসিতে ঝুলে তিনি আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

এই ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তার জানাজা শেষে দাফন করা হয়।