শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বজ্রবৃষ্টি হতে পারে

আপডেট : ০৬ নভেম্বর ২০১৮, ০৬:৫১ পিএম

ঢাকা ও খুলনা বিভাগসহ দেশের ছয় বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে একথা জানানো হয়। এতে বলা হয়, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপটি সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে।

কুমিল্লা ও নোয়াখালীসহ রাজশাহী, খুলনা, ঢাকা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আকাশ মেঘলা থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা অপরিবর্তিত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাতের তাপমাত্রা কমতে পারে।

পৃথক বিজ্ঞপ্তিতে সাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে সমুদ্রবন্দর বা উপকূলীয় এলাকার জন্য কোনো সতর্ক সংকেত জারি করা হয়নি।

আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো যশোরে ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। আর মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রংপুরের তেঁতুলিয়ায় ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত