মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ফোক ফেস্ট-২০১৮ শুরু ১৫ নভেম্বর

আপডেট : ০৬ নভেম্বর ২০১৮, ০৭:৩৪ পিএম

আগামী ১৫-১৭ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বছরের অন্যতম সাংস্কৃতিক আয়োজন ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-২০১৮’। বরাবরের মতো এবারও সান ফাউন্ডেশন আয়োজন করতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই লোকসংগীত উৎসব।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে এই তিন দিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত দর্শকরা উপভোগ করবেন বাংলাদেশসহ বিশ্বের সেরা লোকসংগীত শিল্পীদের পরিবেশনায় শেকড় সন্ধানী গান।

রোববার সকালে রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এসব কথা জানান। এতে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস-এর চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, বেঙ্গল ফাউন্ডেশন-এর চেয়ারম্যান আবুল খায়ের, ফোকসম্রাজ্ঞী হিসেবে পরিচিত মমতাজ, ঢাকা ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশসহ সাতটি দেশ থেকে ১৭৪ জন শিল্পী জড়ো হচ্ছেন একই মঞ্চে। এবারের আসরে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের মমতাজ বেগম, অর্নব, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো।

ভারতের ওয়াদালি ব্রার্দাস, রাঘুদিক্ষিত, সাত্যকি ব্যানার্জি। পাকিস্তানের শাফকাত আমানাত আলী, বাহ্রাইন থেকে মাজায। যুক্তরাষ্ট্রের গ্র্যামি বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেনের লাস মিগাস সংগীত পরিবেশন করবেন।

প্রতিবারের মত এবারও দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন শুরু ৬ নভেম্বর থেকে। এজন্য দর্শকদের dhakainternationalfolkfest.com ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এছাড়াও সহজ.কম/ইভেন্ট এবং মাইজিপি অ্যাপের মাধ্যমেও রেজিস্ট্রেশন করতে পারবেন। প্রতিদিন সকাল ১১টা থেকে রেজিস্ট্রেশন শুরু হবে, চলবে ৫ দিন পর্যন্ত।

উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে। এছাড়াও ফেসবুকে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেইজটিতে পাওয়া যাবে আয়োজনের সকল তথ্য। অনুষ্ঠানটির টেলিভিশন সম্প্রচারে থাকবে মাছরাঙা টেলিভিশন। এছাড়াও গ্রামীণফোনের অনলাইন ভিডিও স্ট্রিমিং সার্ভিস- বায়োস্কোপ লাইভে থাকবে অনুষ্ঠানটি সরাসরি দেখার সুযোগ।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত