মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ঋতুপর্ণার জন্মদিনে শুভর সঙ্গে ‘আহা রে’

আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ০১:২৭ পিএম

কলকাতার ঋতুপর্ণা সেনগুপ্ত ও ঢাকার আরিফিন শুভ। চলতি বছরের শুরুতে তাদের দেখা গেছে আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’-এ। এবার দেখা যাবে কলকাতায় নির্মিত ‘আহা রে’ সিনেমায়। যার মূল গল্প রান্না নিয়ে। সাথে উঠে এসেছে সাম্প্রতিক ঢাকা-কলকাতা, প্রেম, ধর্ম ও নানা প্রসঙ্গ।

ঋতুপর্ণার জন্মদিনে বুধবার ‘আহা রে’র ফার্স্ট লুক প্রকাশ করলেন পরিচালক রঞ্জন ঘোষ। কলকাতার আনন্দবাজার পত্রিকাকে তিনি বলেন, ঋতুদিকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। আজ যে ফার্স্ট লুক রিলিজ হলো, এটা ঋতুদি খুব একটা জানত না। ফলে এটা আমাদের তরফে একটা উপহার বলতে পারেন।

আহার শব্দ থেকে এসেছে আহা রে, যা আবার আবেগও বোঝায়- এমনটি বললেন রঞ্জন। সিনেমাটির গল্প প্রসঙ্গে জানান, ঢাকার এক মুসলিম শেফ ও কলকাতার এক হিন্দু হোম কুকের দেখা হওয়া নিয়ে এগিয়েছে কাহিনি।

রঞ্জনের ভাষ্যে, ‘আহা রে’র মূল দুই চরিত্র খেতে ও রান্না করতে ভালোবাসে। খাবার ও রান্নার মধ্যে যে শিল্প আছে তার প্রতি এরা দু’জনেই প্রতিশ্রুতিবদ্ধ। এটা প্রেমের গল্প তো বটেই, সঙ্গে টিকে থাকার লড়াই, দায়িত্ববোধের কথাও বলা হচ্ছে। আসলে আমাদের প্রত্যেকের ধর্মের পরিচয়গুলো কতটা পেছনে থাকা উচিত, এগুলো যে একেবারেই ম্যাটার করা উচিত নয়, সে নিয়েই গল্প।

জানা গেছে, সব কিছু পরিকল্পনা মতো এগুলো ২০১৯ সালের শুরুর দিকে মুক্তি পাবে ‘আহা রে’। ভারতীয় সিনেমাটি সাফটা আমদানি-রফতানি চুক্তির মাধ্যমে বাংলাদেশেও মুক্তি পেতে পারে।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত