মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বেনজেমার জোড়া গোলে রিয়ালের বিশাল জয়

আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ০৩:১৩ পিএম

ম্যাচের শুরু থেকেই একচ্ছত্র আক্রমণ, একের পর এক গোল। তাতে চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষের মাঠে বিশাল এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

‘জি’ গ্রুপের ম্যাচটিতে চেক প্রজাতন্ত্রের ক্লাব ভিক্তোরিয়া প্লজেনকে ৫-০ গোলে উড়িয়ে দেয় প্রতিযোগিতাটির গত তিন আসরের চ্যাম্পিয়নরা।

জোড়া গোল করেন করিম বেনজেমা; কাসেমিরো, গ্যারেথ বেল ও টনি ক্রুস করেন একটি করে গোল। আর রিয়ালের কোচ হিসেবে প্রথম ম্যাচেই জয়ের দেখা পেলেন সান্তিয়াগো সোলারি।

চার গোলে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রিয়াল। দ্বিতীয়ার্ধে প্লজেনের কফিনে শেষ পেরেকটি ঠুকেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস।

করিম বেনজেমার গোলে ২৫তম মিনিটে এগিয়ে যায় অতিথিরা। তিন মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো। ৩৭তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা। আর বেলের গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় অতিথিরা।

গোলের উল্লেখযোগ্য কোনো সুযোগ পায়নি প্লজেন। আক্রমণে যাওয়ার পরিবর্তে বরং রক্ষণ সামলানো নিয়েই ব্যতিব্যস্ত ছিল তারা।

এই জয়ে শেষ ষোলো নিশ্চিত করা রিয়ালের জন্য অনেক সহজ হয়ে ওঠেছে। চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে তারা।

সিএসকেএ মস্কোর মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরা এএস রোমার পয়েন্টও রিয়ালের সমান; তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালির ক্লাবটি।

রাশিয়ার দল সিএসকেএ মস্কো ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আর ১ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া নিশ্চিত হয়ে গেছে প্লজেনের।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত