মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

প্রধানমন্ত্রী দেখবেন ‘দহন’

আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ০৪:৩৯ পিএম

শিগগিরই মুক্তি পাচ্ছে রায়হান রাফি পরিচালিত ‘দহন’। তার আগেই সিনেমাটি দেখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘দহন’ সংশ্লিষ্ট সূত্র খবরটি জানিয়েছে।

খবরটি প্রথম প্রকাশ করেন অভিনেত্রী মনিরা মিঠু। তিনি ফেসবুকে বুধবার লেখেন, মাননীয় প্রধানমন্ত্রী দশ তারিখে ছবিটা দেখবেন, মনিরা মিঠুর চোখের পানির সঙ্গে নিশ্চয়ই প্রধানমন্ত্রীর চোখের পানিও পড়বে এটা আমি নিশ্চিত। ধন্যবাদ জাজ মাল্টিমিডিয়া ধন্যবাদ ‘দহন’ টিমকে।

তবে এ বিষয়ে এখনই মন্তব্য করতে রাজি নন নির্মাতা রাফি। তিনি জানান, পুরো বিষয়টি চূড়ান্ত হলে সোশ্যাল মিডিয়ায় লিখে জানাবেন।

বছর কয়েক আগে সারাদেশে সংঘটিত ‘আগুন সন্ত্রাস’কে কেন্দ্র করে ‘দহন’ নির্মিত হয়েছে। ছবিটির মাধ্যমে শক্তিশালী বার্তা দেওয়ার চেষ্টা করেছেন রায়হান রাফি।

‘দহন’-এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা। সিয়াম এখানে নেশাগ্রস্ত যুবকের চরিত্রে অভিনয় করেছেন। পূজাকে দেখা যাবে পোশাক শ্রমিকের চরিত্রে। সাংবাদিক হিসেবে আছেন জাকিয়া বারী মম।

ছবিতে পূজার মায়ের চরিত্রে অভিনয় করেছেন মনিরা মিঠু। বুধবার ফেসবুক এ অভিনেত্রী একটি স্থিরচিত্র প্রকাশ করেন। যেখানে দেখা যায়, সারা গায়ে ব্যান্ডেজ মোড়ানো পূজা তাকে কিছু বলতে চাচ্ছেন।

এ প্রসঙ্গে মনিরা মিঠু লেখেন, আজ শুটিং শেষ করে আবারো ‘দহন’ সিনেমার ডাবিং করলাম! এই প্রথম কোনো সিনেমায় ইম্প্রুভাইস করে অভিনয় করেছি, নিজের অন্তর থেকে বের হয়ে এসেছে সংলাপগুলো, সঙ্গে ছিল গ্লিসারিন ছাড়া চোখের পানি, বার বার ডি ফোকাস হয়েছে বার বার কাট হয়েছে, তারপরও চোখের পানিগুলো কলিজার ভেতর থেকেই বের হচ্ছিল!! পর্দার ওই মনিরা মিঠুর প্রতি ভালোবাসায় ছেঁয়ে গেছে মন!

সম্প্রতি অনলাইনে প্রকাশ হয়েছে ‘দহন’ সিনেমার দুটি গান। এর মধ্যে ‘হাজীর বিরিয়ানি’ শিরোনামের গান নিয়ে সমালোচনা হচ্ছে। ক্ষুব্ধ সঙ্গীত ব্যক্তিত্বরা এ বিষয়ে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমকে চিঠি দিয়েছেন কয়েকদিন আগে। অন্যদিকে সেন্সর-বহির্ভূত গান প্রকাশ করায় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে কারণ দর্শানোর চিঠি গেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বরাবর।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত