বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বিএনপির মনোনয়নপত্র বিক্রি শুরু

আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ০৫:৫২ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি। সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যলয়ে খালেদা জিয়ার পক্ষে ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনের মনোনয়নপত্র ক্রয়ের মধ্যদিয়ে শুরু হয় এ কার্যক্রম।

দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও মির্জা আব্বাস।

খালেদা জিয়ার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও-১ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন।

দলীয় সূত্রে জানা যায়, ১২, ১৩ ও ১৪ নভেম্বর মনোনয়নপত্র বিক্রি করবে বিএনপি; জমা নেবে ১৩ ও ১৪ নভেম্বর। প্রতিটি ফরমের মূল্য ধরা হয়েছে ৫ হাজার টাকা। তবে জমা দেওয়ার সময় দিতে হবে আরও ২৫ হাজার টাকা।

মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন নেতাকর্মীরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়ার একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে সংশয় রয়েছে।

এদিকে নির্বাচন কমিশন সোমবারই পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। নতুন তফসিল অনুযায়ী ভোট হবে ৩০ ডিসেম্বর, মনোনয়নপত্র জমার শেষ দিন ২৮ নভেম্বর।

গত ৮ নভেম্বর ঘোষিত তফসিলে ভোটের তারিখ ছিল ২৩ ডিসেম্বর। বিএনপিপ্রধান সরকারবিরোধী রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট তফসিল এক মাস পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছিল।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত