বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

নির্বাচন আর পেছানোর সুযোগ নেই: সিইসি

আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ০৩:২৪ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন আর পেছানোর সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

জানুয়ারিতে টঙ্গীর বিশ্ব ইজতেমার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘তখন সরকার অত্যন্ত ব্যস্ত থাকে, তাই ৩০ ডিসেম্বরই কম্প্যাক্ট টাইম।’

মঙ্গলবার রাজধানীতে নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিইসি এ কথা বলেন।

৩০ ডিসেম্বর ভোটের দিন রেখে সোমবার পুনরায় তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। গত ৮ নভেম্বর প্রথম ঘোষিত তফসিলে ভোটগ্রহণের তারিখ ছিল ২৩ ডিসেম্বর।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন সরকারবিরোধী প্রধান রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট তফসিল এক মাস পেছানোর দাবি করেছিল। পুনরায় তফসিলের পরও ভোট এক মাস পেছানোর দাবিতে অনড় থাকার কথা জানিয়েছে জোটের প্রধান দল বিএনপি।

ঐক্যফ্রন্টের নির্বাচনে আসার ঘোষণা প্রসঙ্গে সিইসি বলেন, সব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করছে বলে আমরা খুশি।

রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, নিরপেক্ষতা কী সেটা আপনারা জানেন। নির্বাচন কীভাবে পরিচালনা করবেন সেই দায়িত্ব আপনাদের।

এসময় ব্যক্তিগত ব্যর্থতার কারণে যেন সামগ্রিক ব্যর্থতার সৃষ্টি না হয় সে ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়ে কে এম নূরুল হুদা বলেন, নতুন ইতিহাস সৃষ্টি হবে। সংসদ বহাল থেকে নির্বাচনের মাধ্যমে স্থিতিশীল ব্যবস্থা তৈরি হবে।

ইসি সচিব হেলালুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম ও রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। অপর নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী অনুষ্ঠানে ছিলেন না।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত