মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রিয়ালে স্থায়ী নিয়োগ পেলেন কোচ সোলারি

আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ০৩:৩০ পিএম

অন্তবর্তীকালীন কোচ সান্তিয়াগো সোলারিকে স্থায়ীভাবে নিয়োগ দিয়েছে রিয়াল মাদ্রিদ। ২০২১ সালের জুন পর্যন্ত ক্লাবটিতে দায়িত্ব পালন করবেন তিনি।

সোলারিই যে রিয়ালের পরবর্তী কোচ হচ্ছেন-এ নিয়ে জানিজানি হয়ে গেলেও অপেক্ষা ছিল আনুষ্ঠানিক ঘোষণার। মঙ্গলবার এই আর্জেন্টাইনকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার খবরটি নিজেদের ওয়েবসাইটে নিশ্চিত করে রিয়াল।

হুলেন লোপেতেগিকে বরখাস্তের পর গত ২৯ অক্টোবর থেকে রিয়ালের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন সোলারি। লা লিগার নিয়ম অনুযায়ী অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কোনো কোচ দুই সপ্তাহের বেশি থাকতে পারবে না। রাখতে হলে দিতে হয় স্থায়ী নিয়োগ।

সোলারির অধীনে দলের অসাধারণ পারফরম্যান্সই তাকে স্থায়ী নিয়োগে সহায়তা করেছে। আর্জেন্টাইন এই কোচের অধীনে সব ধরনের প্রতিযোগিতায় চার ম্যাচের সবকটিতে জয় পেয়েছে রিয়াল।

এর মধ্যে কোপা দেল রে-তে তৃতীয় সারির ক্লাব স্বাগতিক মেলিয়াকে ৪-০ গোলে হারানোর পর লা লিগায় নিজেদের মাঠে রিয়াল ভাইয়াদলিদকে ২-০ গোলে হারায় স্পেনের সবচেয়ে সফল ক্লাব। এরপর চ্যাম্পিয়ন্স লিগে ভিক্তোরিয়া প্লজেনের মাঠে পায় ৫-০ গোলের জয়। আর গত রোববার লিগে সেল্তা ভিগোকে ৪-২ গোলে হারায় তারা। চার ম্যাচে রিয়াল গোল করেছে ১৫টি। নিজেদের ইতিহাসে নতুন কোচের অধীনে এটাই ক্লাবটির সেরা শুরু।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত