মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

আর্জেন্টিনা দলে ফিরবে মেসি: মারাদোনা

আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ০৩:৩৪ পিএম

বেশকিছু দিন ধরে বাইরে থাকলেও সময়ের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি আবারও আর্জেন্টিনা দলে ফিরে আসবে বলে বিশ্বাস দেশটির ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার।

রাশিয়া বিশ্বকাপে দলের ও নিজের হতাশাজনক পারফরম্যান্সের পর জাতীয় দলের জার্সিতে আর মাঠে নামেননি মেসি। এর মধ্যে আর্জেন্টিনা বেশ কিছু প্রীতিম্যাচ খেললেও এসবে ছিলেন না তারকা এই ফরোয়ার্ড।

আগামী সপ্তাহে নিজেদের মাঠে মেক্সিকোর সঙ্গে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। শনিবার হবে প্রথম ম্যাচটি, দ্বিতীয়টি হবে বুধবার। আগেরগুলোর মতো এই ম্যাচ দুটিতেও থাকছেন না মেসি। জাতীয় দলে এক অঘোষিত বিরতিতে আছেন ৩১ বছর বয়সী এই খেলোয়াড়। আন্তর্জাতিক ফুটবলে নিজের ভবিষ্যৎ নিয়ে স্পষ্ট কিছু বলেছেন না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিয়েছিলেন মেসি। দুই মাস পর অবশ্য ফিরে আসেন অবসর ভেঙে।

মেসি আবারও ফিরবেন কি-না সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে ১৯৮৬ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক মারাদোনা বলেন, “মেসি ফিরবে বলেই আমি মনে করি। আমরা দেখব। কারণ সে না ফিরলে আমরা সমস্যায় পড়ে যাব।”

গত মাসে মেসির নেতৃত্বগুণ নিয়ে সমালোচনা করেছিলেন মারাদোনা। পরে অবশ্য তা অস্বীকার করেন। আবারও জানালেন, স্বদেশি মেসির সমালোচনা তিনি কখনও করেননি।

“লিও আমার বন্ধু। জন সাধারণের সামনে আমি কখনোই আমার কোনো বন্ধুর সমালোচনা করি না। লিওর ব্যাপারে আমি বলব- সে একটা ফেনোমেনন।”

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত