মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

‘মেসি ফুটবল এলিয়েন’

আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ০৫:২৫ পিএম

লিওনেল মেসিকে ‘ফুটবল এলিয়েন’ হিসেবে দেখছেন বার্সেলোনায় তার সতীর্থ মালকম। কাতালান ক্লাবটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের সঙ্গে খেলে অনেক কিছু শিখছেন বলেও জানালেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

ফরাসি ক্লাব বোর্দো থেকে গত জুলাইয়ে চার কোটি ১০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনায় নাম লেখান মালকম। ৬ নভেম্বর চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের সঙ্গে ১-১ গোলের ড্রয়ের ম্যাচে লা লিগা চ্যাম্পিয়নদের হয়ে প্রথম গোলের দেখা পান ২১ বছর বয়সী এই খেলোয়াড়।

গত গ্রীষ্মে তারকা মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা ক্লাব ছাড়লে বার্সেলোনার নিয়মিত অধিনায়কের দায়িত্ব পান মেসি। মেসির খেলার পাশাপাশি তার নেতৃত্বগুণেরও উচ্ছ্বসিত প্রশংসা করলেন মালকম।

ইএসপিএন ব্রাজিলকে দেওয়া সাক্ষাৎকারে মেসি প্রসঙ্গে বার্সেলোনার নতুন এই খেলোয়াড় বলেন, “ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে টানেলে তিনি আমাকে বলেছিলেন- মাঠে যখনই তিনি বল পাবেন, তিনি আমাকে খুঁজে নেবেন। আর তিনি তা করেন কারণ তিনি একজন ফুটবল এলিয়েন।”

“তিনি সবসময় দলের সর্বোচ্চটা চান। আর এই কারণেই তিনি অধিনায়ক। তিনি এমন একজন যিনি সেরাটা দিতে খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে পারেন।”

মেসির সঙ্গে খেলে নিজের মধ্যে উন্নতিটা ভালোভাবে টের পাচ্ছেন বলে জানালেন মালকম।

“আমার কাছে, তিনি বিশ্বসেরা। শুধু তার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে আমি অনেক কিছু শিখছি। আমি এই সুযোগের সর্বোচ্চটা আদায় করে নিতে চাই।”

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত