মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

দাদার চেয়ে শিশু নাতির সম্পত্তি ৬ গুণ

আপডেট : ২২ নভেম্বর ২০১৮, ০৮:১৫ পিএম

সম্পত্তির পরিমাণে তিন বছরের নাতি হার মানালো ভারতের সবচেয়ে ধনী মুখ্যমন্ত্রীকে। দাদার চেয়েও ছয়গুণ বেশি সম্পত্তির মালিক এই শিশু।

এনডিটিভি জানাচ্ছে, চলতি বছর অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর সম্পত্তির পরিমাণ ২ কোটি ৫৩ লাখ থেকে বেড়ে প্রায় ৩ কোটি রুপি হয়েছে। আর নাতি নারা দেবাংশের সম্পত্তির পরিমাণ ১৮ কোটি ৭১ লাখ রুপি। দাদার তুলনায় যা প্রায় ছয় গুণ বেশি। আগের বছর তার সম্পত্তির পরিমাণ ছিল ১১ কোটি ৫৪ লাখ রুপি। 

চন্দ্রবাবু নাইডু ও তার পরিবারের সম্পত্তির পরিমাণ চলতি বছর সাড়ে ১২ কোটি রুপি বৃদ্ধি পেয়ে এখন ৮১ কোটি ৮৩ লাখ রুপি। গত বছর ছিল ৬৯ কোটি ২৮ লাখ। 

আয়-ব্যয়ের স্বচ্ছতা ও জবাবদিহির উদ্দেশ্যে গত আট বছর ধরে নিজের ও পরিবারের সম্পত্তি, অর্থোপর্জনের তথ্য প্রকাশ করে আসছেন ভারতের সবচেয়ে ধনী এ মুখ্যমন্ত্রী। তার ছেলে নারা লোকেশ বুধবার সন্ধ্যায় এ তথ্য প্রকাশ করেন।

তেলুগু দেশম পার্টি বা টিডিপি’র সাধারণ সম্পাদক নারা লোকেশ রাজ্যের রাজ্যের তথ্যমন্ত্রীও। তিন বছরের নারা দেবাংশ তারই ছেলে।

এনডিটিভি জানাচ্ছে, চলতি বছরের শুরুতে অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মসের এক পরিসংখ্যানে চন্দ্রবাবু নাইডুকে ভারতের সবচেয়ে ধনী মুখ্যমন্ত্রী উল্লেখ করা হয়। নির্বাচনী হলফনামায় ১৭৭ কোটি রুপির সম্পত্তির মালিক বলে উল্লেখ করেছিলেন তিনি।

এই পরিবারের সবচেয়ে ধনী হচ্ছেন মুখ্যমন্ত্রীর স্ত্রী ভুবনেশ্বরী। ২০১৭ সালে তার সম্পত্তির পরিমাণ ছিল ২৫ কোটি,  এক বছরের ব্যবধানে বেড়ে হয়েছে ৩১ কোটি রুপি।

নাইডুর ছেলে ও তথ্যমন্ত্রী নারা লোকেশেরও আয় একইভাবে বৃদ্ধি পেয়েছে। এক বছর আগে তার সম্পত্তির পরিমাণ ছিল ১৫ কোটি ২১ লাখ রুপি, এ বছর এসে দাঁড়িয়েছে ২১ কোটি ৪০ লাখ রুপি। তিনিই পরিবারের দ্বিতীয় সর্বোচ্চ সম্পদের অধিকারী।

তবে সবার আয় বাড়লেও নারা লোকেশের স্ত্রী ব্রাহ্মণীর কমেছে। এক বছরে সম্পত্তির পরিমাণ ১৫ কোটি ১০ লাখ থেকে কমে হয়েছে ৭ কোটি ৭২ লাখ রুপি।

 

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত