মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

বার্সেলোনায় নেইমারের ফেরার সম্ভাবনা ‘শূন্য’

আপডেট : ২৩ নভেম্বর ২০১৮, ০৩:২২ পিএম

জোরালো গুঞ্জন- পিএসজি থেকে বার্সেলোনায় ফিরে আসতে পারেন নেইমার। এসব খবর উড়িয়ে দিয়ে ক্লাবটির সাবেক তারকা জাভি জানিয়েছেন, কাম্প নউয়ের ক্লাবটিতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ফেরার সম্ভাবনা একেবারে ‘জিরো’।

রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ২০১৭ সালের আগস্টে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। প্যারিসের ক্লাবটিতে দ্বিতীয় মৌসুম কাটাচ্ছেন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়। ক্লাবটিতে যাওয়ার পর থেকেই গুঞ্জন আবার স্পেনে ফিরে আসতে পারেন তিনি। সংবাদমাধ্যমে বিভিন্ন সময় রিয়াল মাদ্রিদের সঙ্গে তার যোগাযোগের খবরও এসেছে।

আবার অনেকের দাবি, নেইমার তার সাবেক ক্লাব বার্সেলোনাতেই ফিরে আসতে পারেন। ক্লাবটিতে নেইমারের ফিরে আসার সম্ভাবনাটা জোরাল হয়েছে এবারের আন্তর্জাতিক বিরতির সময়টায়। এই সময়ে চুক্তির বিভিন্ন শর্ত নিয়ে কাতালান ক্লাবটির উপদেষ্টা আন্দ্রে কারির সঙ্গে নাকি নেইমারের আলোচনা হয়েছে।

এসব খবর মোটেও আমলে নিচ্ছেন না বার্সেলোনার হয়ে আটবার লা লিগা ও চারবার চ্যাম্পিয়ন্স লিগসহ অসংখ্য শিরোপা জেতা জাভির। নেইমার ফিরে আসতে পারে বলে একেবারেই মনে করেন না ক্লাবটির সাবেক অধিনায়ক। 

“এমনটা হবে বলে আমি মনে করি না। আমি এটার কোনো সম্ভাবনা দেখছি না।”

“আমি সংবাদপত্রে এ ব্যাপারে অনেক পড়েছি। ফুটবলের সব বিষয়ে আমি আপডেট থাকি। কিন্তু নেইমার বার্সেলোনায় ফিরতে পারে এ ব্যাপারে আমি শূন্য সম্ভাবনা দেখি।”

পিএসজির হয়ে প্রথম মৌসুমের মতো এবারের মৌসুমটাও দারুণ কাটাচ্ছেন নেইমার। চলতি মৌসুমে এরই মধ্যে সব ধরনের প্রতিযোগিতায় ১৬ ম্যাচে ১৩টি গোল করেছেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

নেইমারের পারফরম্যান্সের প্রশংসা করেছেন জাভি। সান্তোসের সাবেক তারকা এক সময় লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর্যায়ে পৌঁছাতে পারবে বলে বিশ্বাস স্পেনকে বিশ্বকাপ জেতানো অধিনায়কের।

“পরিপক্ব হলে এবং পরিশ্রম চালিয়ে গেলে সে ক্রিস্তিয়ানো ও মেসির পর্যায়ে চলে আসবে। সে ফল নির্ধারক একজন খেলোয়াড় হতে পারবে। তবে বিষয়টা নির্ভর করছে তার নিজের উপর।”

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত