মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ট্রফি না জিতলে সালাহর লিভারপুল ছাড়া উচিত

আপডেট : ২৩ নভেম্বর ২০১৮, ০৮:০৮ পিএম

লিভারপুলে মোহামেদ সালাহর মতো একজন খেলোয়াড়ের শিরোপা ব্যর্থতা পীড়া দিচ্ছে মিশরের কোচ জাভিয়ের আগুইরেকে। শিরোপা জিততে না পারলে অ্যানফিল্ডের ক্লাবটি সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ডের ছেড়ে দেওয়া উচিত বলে মনে করেন তিনি।

লিভারপুলে নিজের প্রথম মৌসুমেই আলো ছড়ান সালাহ। করেন রেকর্ড ৪৪ গোল। দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। যদিও শিরোপার চূড়ান্ত লড়াইয়ে রিয়াল মাদ্রিদের কাছে হেরেছিল ইয়ুর্গেন ক্লপের দল। গত জুলাইতে লিভারপুলের সঙ্গে ৫ বছের নতুন চুক্তি করেন সালাহ।

সাম্প্রতিক বছরগুলোতে তেমন কোনো সাফল্য নেই লিভারপুলের। ২০০৬ সালের পর এখন পর্যন্ত তারা একটি মাত্র শিরোপা ঘরে তুলেছে তারা।

ক্লাবটিতে সালাহর ভবিষ্যৎ প্রসঙ্গে আগুইরে বলেন, “লিভারপুল আগামী এক অথবা দুই মৌসুমের মধ্যে কোন ট্রফি জিততে না পারলে তার লিভারপুল ছেড়ে দেওয়া উচিত।”

মিশর কোচের এমন মন্তব্যের সত্যতা ইএসপিএন এফসিকে নিশ্চিত করেছেন মিশর ফুটবল এসোসিয়েশনের মুখপাত্র ওসামা ইসমাইল।

চলতি মৌসুমে সালাহ এখন পর্যন্ত করেছেন ৮ গোল। চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেডের সাথে পেনাল্টিতে গোল করেন সালাহ। যেটি ছিল লিভারপুলে তার ৫০ তম গোল। এই গোলের মাধ্যমে লিভরপুলের ইতিহাসে সবচেয়ে দ্রুত সময়ে ৫০ গোলের রেকর্ড গড়েন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়।

রেকর্ড গড়ার পর সালাহ বিবিসিকে বলেন, “রেকর্ড ভাঙ্গতে আমার ভাল লাগে। গর্বও হয়, বিশেষভাবে যখন আমি লিভারপুলের হয়ে এটা করি।”

“ক্লাবের হয়ে দ্রুততম ৫০ গোল করা খেলোয়াড় হতে পারাটা বিশেষ কিছু। কিন্তু আমি এগিয়ে যেতে চাই এবং আরও গোল করতে চাই-- এখন আমার লক্ষ্য ১০০ গোল।”

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত