মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

ভারতীয় সিনেমার সবচেয়ে ব্যয়বহুল গান

আপডেট : ২৪ নভেম্বর ২০১৮, ০১:৫৪ পিএম

রজনীকান্ত অভিনীত ‘২.০’ সিনেমায় এক গানেই খরচ করা হয়েছে ২০ কোটি রুপি। বলা হচ্ছে, ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল গান এটি। ‘এন্ধিরা লোগাথু সুন্দারিয়া’ শিরোনামের ড্যান্স নাম্বারটিতে রজনীকান্তের সাথে পা মিলিয়েছেন এমি জ্যাকসন।

‘২.০’ সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে ডিএনএ ইন্ডিয়া জানায়, তুলনামূলকভাবে গানের বিচার ও বাজেটে ভারতীয় সিনেমায় সবচেয়ে বড় আয়োজনের গান ‘এন্ধিকা লোগাথু সুন্দারিয়া’। সিনেমাটির আবহসংগীতের পাশাপাশি গানটিতে সুর-সংগীতায়োজন করেছেন এ আর রহমান।

গানটির কোরিওগ্রাফির সঙ্গে যুক্ত ছিলেন বসকো মার্টিস। তিনি জানান, থ্রিডিতে দৃশ্যায়ন হয়েছে। এ প্রযুক্তি ব্যবহারের কারণে তারা নতুন কিছু শিখতে পেরেছেন। পুরো দৃশ্যায়ন ছিল উত্তেজনাকর।

গানটির চিত্রায়নে সময় লেগেছে দশ দিনের বেশি। চারটি বড় সেটে ফুটিয়ে তোলা হয়েছে দুই রোবটের রোমান্স। এমন গল্প ভারতীয় সিনেমায়ও প্রথম।

বসকো জানান, রজনীকান্ত সবসময় নতুন কিছু শিখতে প্রস্তুত। গানটির ক্ষেত্রেও তাই হয়েছে। নাচের কোনো কোনো মুদ্রা আয়ত্ত করা কঠিন হলেও বলেননি বদলে দিতে। বরং বারবার চেষ্টা করে সফল হয়েছেন।

নায়িকা এমি জ্যাকসনও কম যান না। গানটির জন্য তিনি বেশ পরিশ্রম করেছেন বলে জানান বসকো।

২০১০ সালে মুক্তি পাওয়া বহুভাষী ভারতীয় সিনেমা ‘রোবট’-এর অতি প্রতিক্ষীত সিক্যুয়েল ‘২.০’। ৫৪৩ কোটি রুপি বাজেটের সিনেমাটিতে এন্টিহিরোর চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। পরিচালনায় আছেন শঙ্কর।

ইতোমধ্যে প্রকাশ হওয়া টিজার ও ট্রেলার দারুণ সাড়া ফেলেছে রজনীকান্ত ও অক্ষয় ভক্তদের মাঝে। কল্পবিজ্ঞান সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তি পাবে ২৯ নভেম্বর।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত