বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

হলিউড সিনেমা দেখে ডাকাতি

আপডেট : ২৫ নভেম্বর ২০১৮, ০৬:১৪ পিএম

সিনেমায় দুর্ধর্ষ কত কিছুই তো ঘটে। সে অনুসারে কাজ করতে গেলে সফল হওয়ার নিশ্চয়তা নেই। হলিউড সিনেমার কায়দায় সোনার দোকানে ডাকাতি করতে গিয়েছিলেন হারুন জি। কিন্তু শেষ পর্যন্ত তুরস্কের ইস্তাম্বুলের ওই ব্যক্তির ঠাঁই হয়েছে জেলখানায়।

স্থানীয় সংবাদমাধ্যম হুরিয়াত জানায়, ২২ নভেম্বর কাজিতান জেলা থেকে ২৫ বছর বয়সী হারুনকে গ্রেপ্তার করে পুলিশ। তবে তিনি পেশাদার ডাকাত নন, বেকারত্ব ও অভাব থেকে মুক্তি পেতে এই অপরাধের সঙ্গে জড়িত হন।

পুলিশ জানায়, ক্রেতাশূন্য একটি সোনার দোকান ঢুকে পড়েন হারুন। এরপর ৫১ বছর বয়সী মালিক ইব্রাহিম এ’কে দোকান বন্ধ করে দিতে বাধ্য করেন। সোনা নিজের ব্যাগে ভরতে গেলে হারুনের সাথে বেশ হাতাহাতিও হয় ইব্রাহিমের।

image

প্রায় পৌনে একঘণ্টা দুজনের মধ্যে হাতাহাতি চলে। এক পর্যায়ে ইব্রাহিমকে হাতকড়া দিয়ে আটক করে ফেলে হারুন। কিন্তু হাতকড়া খুলে ফেলে আবার বাধা দিতে গেলে তাকে কয়েকবার ছুরিকাঘাত করে পালিয়ে যায় ডাকাত।   

ওই সময় ইব্রাহিমের এক আত্মীয় দোকানের দিকে আসছিলেন। তিনি দেখেন, একজন ব্যক্তি দোকানের দরজা খুলে দৌড়ে পালিয়ে যাচ্ছে। সন্দেহ হওয়ায় তিনি হারুনকে ধাওয়া করেন, একপর্যায়ে পাকড়াও করতে সক্ষম হন।

এরপর পুলিশে সোপর্দ করা হয় হারুনকে। তিনি পুলিশকে বলেন, “আমি এক বছর ধরে বেকার। এমনকি ঋণগ্রস্তও হয়ে পড়েছি। একসময় হলিউডের মুভি দেখে এই চুরির পরিকল্পনা করি।”

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত