শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

পূজা দিতে ভারতে ইরফান

আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ০৩:৪৮ পিএম

বলিউড অভিনেতা ইরফান খান কয়েক মাস ধরে ভারতের বাইরে অবস্থান করছেন। লোকচক্ষুর আড়ালে থেকে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছেন তিনি। এরই মাঝে নাকি মাত্র দু’দিনের জন্য মুম্বাই এসেছিলেন ‘ডুব’ নায়ক।

কলকাতার আনন্দবাজার পত্রিকা জানায়, ইরফানের দেশে ফেরার খবর জানতেন না বলিউডের বেশির ভাগ সদস্য। একেবারে ব্যক্তিগত কাজ নিয়ে এসেছিলেন তিনি। শোনা যাচ্ছে, নাসিকের কাছে ত্রিম্বাকেশ্বর শিব মন্দিরে বিশেষ পূজাই ভারত ফেরার উদ্দেশ্য।

বেশ আগেই শোনা গেছে, ডিসেম্বরের শুরুতে ‘হিন্দি মিডিয়াম’ সিক্যুয়েলের ক্যামেরা ওপেন হবে। তার শুটিংয়েও ফিরতে পারেন ইরফান।

আগের থেকে শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। সে কারণেই শুটিংয়ে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন এ নায়ক। অবশ্য এ নিয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি আসেনি ইরফানের পক্ষ থেকে।

২০১৭ সালে মুক্তি পায় ‘হিন্দি মিডিয়াম’। ওই ছবির সাফল্যের পর সিক্যুয়েলের সিদ্ধান্ত নেন নির্মাতারা। সিনেমাটিতে ইরফানের বিপরীতে ছিলেন পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার। সিক্যুয়েলেও ইরফানকেই রাখার কথা ভাবা হয়। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে প্রথমে ছবিটি ইরফান করবেন কিনা, তা ঠিক ছিল না। তবে লন্ডনে গিয়ে নির্মাতা ইরফানকে চিত্রনাট্য পড়ান। তার পর তিনি শুটিং করতে রাজি হন।

ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর ইরফান অভিনীত শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘কারওয়ান’। তার সঙ্গে আরও ছিলেন দক্ষিণ ভারতের জনপ্রিয় তারকা দুলকার সালমান ও মিথিলা পার্কার। সিনেমাটি ততটা ব্যবসাসফল না হলেও অভিনয়ের জন্য তারকারা প্রশংসা পান।

মার্চে সোশ্যাল মিডিয়ায় আবেগঘন চিঠি প্রকাশ করেন ইরফান। তিনি জানান, বিরল ধরনের ক্যান্সার বাসা বেঁধেছে শরীরে। এর পরপরই পাড়ি জমান লন্ডনে। তখন থেকেই ইরফানকে আর প্রকাশ্যে দেখা যায়নি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত