শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেশ রূপান্তর

‘ছয় ঘণ্টা ধরে মেকাপ নিতাম’

আপডেট : ০৩ ডিসেম্বর ২০১৮, ০২:০৩ পিএম

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত চলচ্চিত্র ‘দহন’ মুক্তি পাচ্ছে শুক্রবার। রায়হান রাফির পরিচালনায় আবারও জুটি বেঁধেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। তাদের প্রথম ছবি ‘পোড়ামন ২’ ব্যবসাসফল হয়েছিল। গান-ট্রেইলার প্রকাশের পর প্রত্যাশা তৈরি করেছে ‘দহন’ও। সবমিলিয়ে ছবিটি এখন মিডিয়াপাড়ার আলোচনার বিষয়। ‘দহন’ প্রসঙ্গে সম্প্রতি দেশ রূপান্তরের মুখোমুখি হন পূজা

দহনে আপনাকে কেন কাস্ট করা হয়েছে?
আসলে আমি জাজ মাল্টিমিডিয়ার চোখের সামনে বেড়ে উঠেছি। জাজের প্রথম ছবি ‘ভালোবাসার রঙ’ থেকে শুরু করে অনেক ছবি করেছি। নায়িকা হিসেবে এরই মধ্যে তারা আমাকে চারটি বড় বাজেটের ছবিতে সুযোগ দিয়েছেন। ফলে আমার মেধা কতটুকু তা আমার চেয়ে জাজের কর্ণধার আব্দুল আজিজ বেশি জানেন। তিনি হয়ত মনে করেছেন ‘দহন’-এর গার্মেন্ট শ্রমিক চরিত্রটি আমি সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারব, তাই এ ছবিতে আমাকে নিয়েছেন।

ট্রেইলার দেখে মনে হচ্ছে আপনার চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং। চরিত্রটি কীভাবে নিজের মধ্যে ধারণ করেছেন?
আসলেই চরিত্রটি আমার জন্য অনেক বেশি চ্যালেঞ্জিং ছিল। আমি চেয়েছি সেই চ্যালেঞ্জটিকে গ্রহণ করতে। চরিত্রটি ফুটিয়ে তুলতে অনেক কষ্ট করেছি। বিশেষ করে দুই মাসের মতো আমি কড়া ডায়েট করেছি, ওজন কমিয়েছি। গার্মেন্টের মেয়েদের তো আমি কখনো কাছ থেকে কোন দিন দেখিনি। তাই তাদের মতো কথা বলা, হাঁটা-চলা শেখার জন্য সরাসরি গার্মেন্টে চলে যাই। নিজের পরিচয় লুকিয়ে টানা ৭দিন গার্মেন্টে কাজও করেছি। কিন্তু কেউ আমাকে চিনতে পারেনি। আমার তখনই মনে হয়েছিল আমি হয়ত চরিত্রটি নিজের মধ্যে ধারণ করতে পেরেছি। এখন বাকিটা দর্শকের উপর ছেড়ে দিয়েছি। আশা করি দর্শক আমার অভিনয় পছন্দ করবেন।

শুনেছি এই ছবির জন্য আপনাকে টানা ৬ ঘণ্টা ধরে মেকাপ করতে হতো...
হ্যাঁ, একদমই ঠিক শুনেছেন। অনেকেই হয়ত ভাবতে পারেন একজন গার্মেন্ট শ্রমিক তো কোনদিন মেকাপ লাগায় না। তাহলে সেই চরিত্র করতে কেন ৬ ঘণ্টা মেকাপ করতে হবে? তবে আমি নিশ্চিত- হলে গিয়ে ছবিটি দেখলে দর্শক বুঝতে পারবেন কী এমন মেকাপ করেছি যার জন্য এতো সময় ব্যয় হতো।

পোড়ামন ২-এর সাফল্য আপনাকে কি বদলে দিয়েছে?
আমি একদমই বদলে যাইনি। শুরু থেকেই নিজেকে একজন সামান্য শিল্পী মনে করি, সারাজীবন তাই মনে করব। কারণ যখনই ভাববো আমি কিছু একটা হয়ে গেছি তখনই আমার শেখার আগ্রহ কমে যাবে। নতুন কিছু দর্শককে দিতে পারব না। 

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত