মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

শতভাগ ফিট ছিলেন না নেইমার

আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ০৫:৩৪ পিএম

শতভাগ ফিটনেস না নিয়েই চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে খেলতে নেমেছিলেন বলে জানিয়েছেন ম্যাচটিতে পিএসজির জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা নেইমার।

নিজেদের মাঠে বুধবার প্রতিযোগিতাটির ‘সি’ গ্রুপের লড়াইটিতে ২-১ গোলের জয় পায় পিএসজি। অল রেডদের বিপক্ষে জয়ে গ্রুপের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে আসার পাশাপাশি নকআউট পর্বে ওঠার সম্ভাবনাও বাঁচিয়ে রেখেছে প্যারিসের ক্লাবটি।

ম্যাচের ত্রয়োদশ মিনিটে হুয়ান বের্নাতের গোলে এগিয়ে যাওয়ার পর ৩৭তম মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন নেইমার। তার এই গোলই ফল নির্ধারক। কেননা যোগ করা সময়ের প্রথম মিনিটে জেমস মিলনারের স্পটকিকে একটি গোল শোধ করেছিল লিভারপুল।

ক্যামেরুনের বিপক্ষে ২০ নভেম্বর ব্রাজিলের ১-০ গোলের জেতা প্রীতি ম্যাচে কুঁচকিতে চোট পেয়েছিলেন নেইমার। ফ্রান্সের হয়ে খেলতে নেমে ওই সময় চোটে পড়েছিলেন পিএসজিতে তার সতীর্থ কিলিয়ান এমবাপেও। চোটাক্রান্ত গুরুত্বপূর্ণ এই দুই খেলোয়াড়কে নিয়ে ঝুঁকি নেননি পিএসজি কোচ টমাস টুখেল। লিগ ওয়ানে তুলুজের বিপক্ষে দলের ১-০ গোলের জয়ের ম্যাচে নেইমার ও এমবাপেকে বিশ্রাম দেন তিনি।

লিভারপুলের বিপক্ষে জয়ের পর নেইমার সাংবাদিকদের জানালেন, ম্যাচটির আগে সর্বোচ্চ ফিটনেস পাননি তিনি; খেলেছেন শুধু দলের প্রয়োজনে।

“আমি শতভাগ ফিট ছিলাম না। তবে এটা গুরুত্বপূর্ণ একটা ম্যাচ ছিল। চোট থাকুক বা নাই থাকুক, ম্যাচটাতে আমার না খেলার উপায় ছিল না।”

“এটা কঠিন একটা লড়াই ছিল। এই লড়াইয়ে আমরা জিতেছি, এতে আমি ভীষণ খুশি। ম্যাচটাতে আমরা আমাদের অসাধারণ মনোভাব দেখিয়েছি। জয় পেতে এটাই গুরুত্বপূর্ণ ব্যাপার ছিল। চ্যাম্পিয়ন্স লিগে যত দূর সম্ভব আমরা এগিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ- এটা আমরা প্রত্যেকেই দেখিয়েছি।”

লিভারপুলের বিপক্ষে গোলটি নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে নেইমারের মোট গোল দাঁড়িয়েছে ৩১টি। গড়লেন দারুণ এক কীর্তি। সাবেক মিডফিল্ডার কাকাকে টপকে ব্রাজিলিয়ান খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি এখন নেইমারের দখলে। এমন কৃতিত্বে খুব খুশি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত