মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

৭৬ রানে থামলেন সাদমান

আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ০২:৪৫ পিএম

অভিষেক ইনিংসে অর্ধশতক হাঁকিয়ে চেষ্টায় ছিলেন ইনিংস লম্বা করার। এগিয়ে যাচ্ছিলেন দারুণ এক রেকর্ডের দিকে। বাংলাদেশের প্রথম ওপেনার হিসেবে অভিষেকেই সেঞ্চুরি- এমন কীর্তির হাতছানি সামনে ৭৬ রান করে আউট হলেন সাদমান ইসলাম।

দলীয় ১৬১ রানে দেবেন্দ্র বিশুর বলটি ঠিক মত খেলতে পারেননি সাদমান। ব্যাট ফাঁকি দিয়ে বল আঘাত হানে প্যাডে। এলবিডব্লিউ হন বাঁহাতি এই ব্যাটার। এর আগে তার অর্জন ১৯৯ বলে ছয় চারে ৭৬ রান।

আর ২৪ রান পেলেই বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেক টেস্টে সেঞ্চুরি আমিনুল ইসলাম ও মোহাম্মদ আশরাফুলের পাশে নাম লেখাতে পারতেন সাদমান। তাই হলে দেশের প্রথম ওপেনার হিসেবে অভিষেক টেস্টেই সেঞ্চুরি হাঁকানো হতো তার।

তবে নিজের প্রথম ইনিংসেই আস্থার পরিচয় দিয়েছেন সাদমান। বিচক্ষণতার সঙ্গে ব্যাট চালিয়েছেন শুরু থেকেই। সচল রেখেছেন দলের রানের চাকা। আউট হওয়ার আগে ওপেনিং জুটিতে সৌম্য সরকারের সঙ্গে ৪২, দ্বিতীয় উইকেটে মমিনুল হকের সঙ্গে ৪৫ ও তৃতীয় উইকেটে মোহাম্মদ মিথুনের সঙ্গে ৬৪ রানের জুটি গড়েন সাদমান। তবে চতুর্থ উইকেট জুটিতে সাকিব আল হাসানের সঙ্গে ১০ রানের জুটি গড়তেই থামতে হয় তাকে। সাদমানের আউটে বাংলাদেশের রান দাঁড়ায় চার উইকেটে ১৬১।

   
সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত