বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

আমি লাভের জন্য রাজনীতি করি না: সৈয়দ আশরাফ

আপডেট : ০৩ জানুয়ারি ২০১৯, ১১:৩৮ পিএম

বাংলাদেশের রাজনীতিতে সব দল, মত ও শ্রেণিপেশার মানুষকে শোকে ভাসিয়ে চলে গেলেন জনপ্রিয় রাজনীতিবদ সৈয়দ আশরাফুল ইসলাম। তার মৃত্যু যেন এক গভীর ক্ষত। সততা, নিষ্ঠা ও বিশ্বাসযোগ্যতা দিয়ে তিনি মানুষের মনে যে স্থান তৈরি করে নিয়েছেন তা অপূরণীয়।

সদ্য প্রয়াত রাজনীতিবিদ, আওয়ামী লীগ নেতা সৈয়দ আশরাফুল ইসলাম বাংলাদেশের রাজনীতিতে যেন ব্যতিক্রম। সততা, আভিজাত্য দিয়ে তিনি সব সময় রাজনীতি করে গেছেন। তার নিষ্ঠা, বিশ্বাসযোগ্যতা, গ্রহণযোগ্যতা নিয়ে সংশয় ছিল না কখনো।

২০১৫ সালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রিত্ব চলে যাওয়ার পর তিনি বলেছিলেন, ‘লাভের জন্য আমি রাজনীতি করি না। আমার বাবাও বঙ্গবন্ধুর সঙ্গে বেইমানি করেননি। বেইমানি না করে তিনি মৃত্যুকে বরণ করে নিয়েছেন। আমার শরীরেও সেই রক্ত।’

জীবনের শেষ দিন পর্যন্ত তিনি ছিলেন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে, শেখ হাসিনার সঙ্গে। শেখ হাসিনাও তাকে যথাযথ মর্যাদা দিয়েছেন। তিনি অসুস্থ হওয়ার পরও একাদশ সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে সৈয়দ আশরাফকে। সেখানে বিপুল ভেটো তিনি বিজয়ীও হয়েছেন।

বাংলাদেশের প্রগতিশীল রাজনীতির পক্ষে তিনি সব সময় ছিলেন বলিষ্ঠ ও আপসহীন।

বৃহস্পতিবার এই নেতা সবাইকে ছেড়ে চলে যান। দীর্ঘদিন ফুসফুসের রোগে ভুগছিলেন তিনি। তার মৃত্যুতে শোক জানায় আওয়ামী লীগসহ বিরোধী দল, সাংবাদিক, চলচ্চিত্র নির্মাতা, লেখকরা।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত