রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

রিয়ালকে রুখে দিল ভিয়ারিয়াল

আপডেট : ০৪ জানুয়ারি ২০১৯, ০৯:১২ এএম

সুযোগ ছিল শীর্ষে থাকা বার্সার সঙ্গে ব্যবধান কমানোর। কিংবা তিন নম্বরে থাকা সেভিয়াকে ছোঁয়ার। স্প্যানিশ লা লিগায় সেটি করতে গিয়ে বছরের শুরুতে ভিয়ারিয়ালের বিপক্ষে ড্র করে পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

বৃহস্পতিবার রাতে প্রতিপক্ষের মাঠে ২-২ গোলে ড্র করে ক্লাব ফুটবলের বিশ্ব চ্যাম্পিয়নরা।

রিয়ালকে একাই আটকে দেন ৩৪ বছর বয়সী সান্তি কাসোরলা। গত জুলাইয়ে ভিয়ারিয়ালে যোগ দেওয়া এই স্প্যানিশ সেন্টার মিডফিল্ডার একাই করেন জোড়া গোল। রিয়ালের দুই গোলদাতা করিম বেনজেমা এবং রাফায়েল ভারানে।

বড়দিনের ছুটি কাটিয়ে মাঠে ফেরা রিয়ালের খেলোয়াড়দের ক্লান্ত দেখাচ্ছিল। সেই সুযোগ নিয়ে ম্যাচের চার মিনিটের মাথায় এগিয়ে যায় পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ভিয়ারিয়াল।

বক্সের বাঁদিক থেকে স্যামুয়েল চুকুউজের পাস ধরেন কাসোরলা। চকিতে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে পোস্টের ডানদিক ব্যবহার করে জাল খুঁজে নেন তিনি।

রিয়াল সমতায় ফিরতেও খুব একটা সময় নেয়নি। তিন মিনিট বাদে ভাসকেস বক্সে ‘এরিয়াল’ বল পাঠান। উড়ে আসা বলে দারুণভাবে মাথা দিয়ে রিয়ালকে ম্যাচে ফেরান বেনজেমা। চলতি লিগে ফরাসি ফরোয়ার্ডের এটা সপ্তম গোল।

রিয়াল এগিয়ে যায় ২০ মিনিটের সময়। সেটপিস থেকে বক্সের ঠিক মাঝে বল তুলে দেন টনি ক্রস। রাফায়েল ভারানে হেড করে ডানদিক দিয়ে বল জালে পাঠান।

অবনমনের শঙ্কায় পড়ে যাওয়া ভিয়ারিয়াল সমতায় ফিরে আসে ৮২তম মিনিটে। পাবলোর পাস থেকে পোস্টের খুব কাছে দাঁড়িয়ে হেড করেন কাসোরলা। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল চলে যায় জালে।

এই ড্রয়ের পর ১৭ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে শীর্ষে থাকা বার্সার সংগ্রহ ৩৭। ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩২। ১৬ পয়েন্ট নিয়ে ২০ দলের ভেতর ভিয়ারিয়াল ১৭ নম্বরে।

বছরের শুরুতে ড্র করার জন্য বেলের ইনজুরিকে দায়ী করেছেন রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি। পেশির ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয় বেলকে। লা লিগায় এই মৌসুমে ১৫ বার তার বদলি হিসেবে কাউকে খেলাতে হয়েছে রিয়ালকে। এতবার অন্য কোনো খেলোয়াড় ইনজুরিতে পড়েননি।

‘জয় আমাদের হাতেই ছিল। কিন্তু তারা ম্যাচে ফিরে জয়টা কেড়ে নিয়েছে,’ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সোলারি বলেন, ‘বেলের উঠে যাওয়া আমাদের সমস্যায় ফেলেছিল। কাউন্টার অ্যাটাকের সুযোগগুলো হাতছাড়া হয়েছে।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত