সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

খুলনা বিএনপিতে পদত্যাগের হিড়িক

আপডেট : ০৬ জানুয়ারি ২০১৯, ০২:০১ এএম

জেলার কয়রা উপজেলা বিএনপিতে পদত্যাগের হিড়িক পড়েছে। সম্প্রতি ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ছয়জন নেতা পদত্যাগ করেছেন। অনেকে পদত্যাগের অপেক্ষায় রয়েছেন।

দলত্যাগকারী নেতারা হলেন কয়রা উপজেলা বিএনপির সহ-সভাপতি ও উত্তর বেদকাশী ইউনিয়ন বিএনপির সভাপতি সরদার মতিয়ার রহমান, তার পুত্র কয়রা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ কাজল, উত্তর বেদকাশী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এস কে আরিফুল ইসলাম, কয়রা উপজেলা শ্রমিক দলের সভাপতি মো. আজিজুল ইসলাম, কয়রা সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. ইউনুস আলী মোল্যা ও সাংগঠনিক সম্পাদক শেখ শাহাজান সিরাজ ।

কয়রা উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মামলা-হামলার শিকার হয়ে দীর্ঘদিন বাড়িছাড়া অনেকে। গ্রেপ্তার আতঙ্কে বাড়ি ফিরতে পারছেন না তারা। অনেকে এখন কারাগারে। দীর্ঘদিন বাড়িছাড়া থাকায় সংসার চালানোও কঠিন হয়ে পড়ছে। তাই ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে তারা পদত্যাগ করছেন ।

পদত্যাগের ব্যাপারে জানতে চাইলে সরদার মতিয়ার রহমান জানান, ‘বয়স ও শারীরিক অবস্থা ভালো না থাকায় পদত্যাগ করেছি।’ মো. আজিজুল ইসলাম জানান, অর্থনৈতিক ও ব্যবসায়িক সমস্যার কারণে তিনি পদত্যাগ করেছেন। তবে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধিক নেতাকর্মীরা জানান, মামলা-হামলা থেকে বাঁচতে তারা দলত্যাগ করছেন।

নেতাকর্মীদের পদত্যাগের কারণ জানতে চাইলে কয়রা উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. এস এম মোমরেজুল ইসলাম বলেন, ‘এ ব্যাপারে আমার কিছু জানা নেই।’ কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারক বিশ্বাস বলেন, অতীতে ও বর্তমানে এখানে কোনো পুলিশি হয়রানি হয়নি। শুধু যাদের নামে মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা আছে, তাদের বিরুদ্ধে অভিযান চলছে।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত