বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

মেসিকে ছাড়িয়ে সুনিল ছেত্রি

আপডেট : ০৮ জানুয়ারি ২০১৯, ০১:১২ এএম

ভারতীয় স্ট্রাইকার সুনিল ছেত্রি গোল সংখ্যায় ছাড়িয়ে গেলেন লিওনেল মেসিকে। শুনে অবাক লাগছে? জাতীয় দলের হয়ে আর্জেন্টাইন তারকা মেসি এখন পর্যন্ত গোল করেছেন ৬৫টি। আর ছেত্রির গোলসংখ্যা এখন ৬৭। আন্তর্জাতিক ফুটবল এখনো খেলছে এমন খেলোয়াড়দের মধ্যে গোলসংখ্যার দিক দিয়ে দ্বিতীয় স্থানে ছেত্রি। তার সামনে আছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো (৮৫ গোল)।

গত বছর কেনিয়ার বিপক্ষে ইন্টারকন্টিনেন্টাল কাপে ক্যারিয়ারের ৬৫তম গোলটি করেছিলেন ছেত্রি। রবিবার রাতে এএফসি এশিয়ান কাপে নিজের ১০৫তম ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে দুই গোল করে ছাড়িয়ে যান মেসিকে। থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচের ২৭ মিনিটে ক্যারিয়ারের ৬৬তম গোলটি করেন ছেত্রি। ৪৬ মিনিটে করেন আরও একটি। এই ম্যাচে ৪-১ গোলে থাইল্যান্ডকে হারায় ভারত।

মেসিকে ছাড়িয়ে যাওয়ার পর ভারতীয় এ তারকা বলেন, ‘আমি এটা গুরুত্ব সহকারে নিইনি। আমার সঙ্গে মেসি বা রোনালদোর তুলনা হয় না। কিন্তু আমি খুব সম্মানিত বোধ করছি। যতবার সুযোগ পাব দেশের জন্য গোল করার সর্বাত্মক চেষ্টা করব।’ ছেত্রির এমন রেকর্ডের পর টুইটারে উচ্ছ্বাস প্রকাশ করেন তার ভক্তরা। শায়ান নামে একজন লেখেন, ‘যদি তোমাদের মেসি, সিআর সেভেন থেকে থাকে আমাদের আছে সুনিল ছেত্রি এবং তাকে নিয়ে আমরাও কম গর্বিত নই।’

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত