রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
দেশ রূপান্তর

টেইলর-নিকোলসের সেঞ্চুরি

আপডেট : ০৮ জানুয়ারি ২০১৯, ০৯:৪০ এএম

অভিজ্ঞ রস টেইলর ও উদীয়মান হেনরি নিকোলসের দুই শতকে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বিশাল সংগ্রহ পেয়েছে নিউ জিল্যান্ড। প্রশস্ত করেছে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশড করার পথ।

নেলসনের স্যাক্সটন ওভালে মঙ্গলবার টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৬৪ রানের বিশাল সংগ্রহ পায় নিউ জিল্যান্ড।

কিউইদের শুরুটা অবশ্য আশানুরূপ ছিল না। দলীয় ৩১ রানের মধ্যেই দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরোকে উইকেট ছাড়া করেন লাসিথ মালিঙ্গা। তবে খেই হারায়নি কিউইরা।

তৃতীয় উইকেট জুটিতে দলকে বিশাল সংগ্রহের ভীত গড়ে দেন ক্যান উইলিয়ামসন ও টেইলর। দলীয় ১৪৭ রানে ১১৬ রানের এই জুটিতে ফাটল ধরান লাকশান সান্দাহান। ক্যারিয়ারে ৩৫তম অর্ধশতকের দেখা পাওয়া অধিনায়ক উইলিয়ামসনকে উইকেট ছাড়া করেন এই চায়নাম্যান।

পাঁচ নম্বরে নেমে তাণ্ডব চালান নিকোলস। টেইলরের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে ১৫০ বলে ১৫৪ রানের দুর্দান্ত এক জুটি গড়েন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে ২০তম শতকের দেখা পাওয়ার পর মালিঙ্গার বলে টেলর যখন উইকেট ছাড়া হলেন ততক্ষণে তিনশো রান পার হয়ে যায় কিউইরা। ১৩১ বলে টেইলরের ১৩৭ রানের ইনিংসটিতে রয়েছে নয়টি চার ও চারটি ছক্কা।

ওয়ানডে ক্যারিয়ারে প্রথম তিন অঙ্কের দেখা পেলেন নিকোলস। ৮০ বলে খেলা তার ১২৪ রানের ঝড়ো ইনিংসটিতে রয়েছে ১২টি চারের মার; ছক্কা তিনটি।

ছয় বলে ১২ রান নিয়ে অপরাজিত থাকেন জেমস নিশাম।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সবচেয়ে সফল মালিঙ্কা। ১০ ওভারে ৯৩ রানে তিনটি উইকেট নিয়েছেন এই পেসার। অপর উইকেটটি নেন সান্দাকান।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটির প্রথম দুই ম্যাচে জিতে এরই মধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে নিউ জিল্যান্ড।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত