বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
দেশ রূপান্তর

চেলসি ছেড়ে মোনাকোতে ফাব্রেগাস

আপডেট : ১২ জানুয়ারি ২০১৯, ১০:২৯ এএম

ইংলিশ ক্লাব চেলসি থেকে ফরাসি লিগ ওয়ানের দল মোনাকোতে যোগ দিয়েছেন সেস্ক ফাব্রেগাস। স্পেনের এই তারকা ফুটবলারের সঙ্গে সাড়ে তিন বছরের চুক্তি করেছে ফ্রান্সের ক্লাবটি।

৩১ বছর বয়সী ফাব্রেগাস গেল শনিবার এফএ কাপে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে চেলসির হয়ে শেষবারের মতো মাঠে নামেন। খেলা শেষে দর্শকদের অশ্রুসিক্ত বিদায় জানান তিনি।

২০১৪ সালে বার্সেলোনা থেকে চেলসিকে যোগ দেন ফাব্রেগাস। ২০০৩ থেকে ২০১১ পর্যন্ত টানা খেলেছেন আর্সেনালে। যেখানে তার সতীর্থ ছিলেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা থিয়েরি অঁরি। মোনাকোতে যাকে কোচ হিসেবে পাচ্ছেন ফাব্রেগাস।

নতুন ক্লাবে যোগ দেওয়া নিয়ে ফাব্রেগাস বলেন, ‘‘আমি এখানে দলকে সহায়তা করতে চাই, আমি শুরু করার জন্য উন্মুখ। আমি খুবই রোমাঞ্চিত।’’

ইংলিশ ফুটবলে সব মিলে ৫০১টি ম্যাচ খেলেছেন ফাব্রেগাস। জিতেছেন দুটি প্রিমিয়ার লিগ, দুটি এফএ কাপ ও একটি লিগ কাপ। ২০১১ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার আগে গানারদের হয়ে এফএ কাপ জেতেন। বার্সেলোনার হয়ে লা লিগা, ক্লাব বিশ্বকাপ সহ মোট ৬টি ট্রফি জিতেছেন ফাব্রেগাস। এরপর চেলসিতে যোগ দিয়ে তিন মৌসুমে দুটি প্রিমিয়ার লিগ শিপোরা জেতেন।

নতুন ক্লাবে যোগ দেওয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক ক্লাব ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফাব্রেগাস। টুইটারে লিখেছেন, ‘‘অবিশ্বাস্য যাত্রা ছিল এবং বিদায় বলার সময়টায় মন ভারাক্রান্ত হচ্ছে। আমি সবাইকে মিস করব এবং ভবিষ্যৎ সাফল্যের জন্য সবার প্রতি শুভকামনা।’’

ফরাসি লিগে মোনাকোর অবস্থা অবশ্য মোটেও ভালো নয়। অক্টোবরে অঁরি মোনাকোতে যোগ দেওয়ার পর মাত্র দুই ম্যাচে জিতেছে দলটি। ১৮ খেলায় মোট তিন জয়ে ১৩ পয়েন্ট নিয়ে শেষ দিক থেকে মাত্র এক ধাপ উপরে (১৯তম) আছে দলটি।

সর্বশেষ সর্বাধিক পঠিত আলোচিত